আন্তর্জাতিক, সাবলিড



দেশদর্পণ ডেস্ক

১ ডিসেম্বর ২০২০, ২:৫২ পূর্বাহ্ণ




যোগাযোগ বিভাগে নারীদের উপর আস্থা বাইডেনের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন হোয়াইট হাউসে যোগাযোগ বিভাগে যাদের নাম ঘোষণা করেছেন তাদের সবাই নারী। দেশটির ইতিহাসে এই প্রথমবারের মতো এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে বাইডেন কার্যালয় থেকে বলা হয়েছে। ওয়াশিংটন পোস্ট।

হোয়াইট হাউস প্রেস সেক্রেটারি হিসেবে জেন সাকির নাম ঘোষণা করা হয়েছে। ৪১ বছর বয়সী সাকি এর আগে ওবামা প্রশাসনে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালকসহ একাধিক শীর্ষ পদে দায়িত্ব পালন করেছেন।

এক বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি, প্রথমবারের মতো হোয়াইট হাউসের

শীর্ষ যোগাযোগ দল নারীদের সমন্বয়ে গঠিত হচ্ছে। এই দক্ষ, অভিজ্ঞ জনসংযোগকারীরা বিভিন্ন দৃষ্টিকোণ থেকে এবং দেশকে আরও উন্নত করে গড়তে অভিন্ন অঙ্গীকার নিয়ে কাজ করবেন।’

সাকি ছাড়াও আরও ছয়জনকে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক হিসেবে বাইডেনের উপপ্রচার ব্যবস্থাপক কেট বেডিং ফিল্ডকে নিয়োগ দেওয়া হয়েছে। হোয়াইট হাউসের উপযোগাযোগ পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন পিলি তোবার। এসব নিয়োগে সিনেটের অনুমোদন লাগবে না।

কুকুরের সঙ্গে খেলতে গিয়ে বাইডেন আহত : বাগানে কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পিছলে পড়ে আহত হয়েছেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। চিকিৎসকরা জানিয়েছেন, বাইডেনের পায়ের হাড়ে চিড় ধরেছে। তাকে আগামী বেশ কয়েক সপ্তাহ হাঁটার জন্য বিশেষ ধরনের জুতা পরতে হবে। টুইট করে বাইডেনের দ্রুত আরোগ্য কামনা করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বাইডেনের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, গত শনিবার বাগানে কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পিছলে পড়ে যান ৭৮ বছর বয়সী বাইডেন। পরের দিন এক্স-রে ও সিটিস্ক্যান করাতে তিনি একজন চিকিৎসকের কাছে যান। বাইডেন ভেবেছিলেন শুধু গোড়ালি মচকেছে, কিন্তু তার পরও তারা তার পায়ের আঘাতের বিস্তারিত জানতে স্ক্যান করানোর সিদ্ধান্ত নেন। এর পরই চিকিৎসকরা জানান, বাইডেনের পায়ের পাতায় চিড় (হেয়ারলাইন ফ্র্যাকচার) ধরেছে। সেরে উঠতে কয়েক সপ্তাহ লাগবে। সে কারণেই ওই বিশেষ ধরনের জুতা পরতে হবে বাইডেনকে।

এদিকে বাইডেন আহত হওয়ার খবরে টুইট করেন ট্রাম্প। টুইটে তিনি লেখেন- বাইডেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। নির্বাচনে পুরোদমে প্রচার করেছিলেন বাইডেন। সেই সময় মেডিক্যাল টিম যে রিপোর্ট প্রকাশ করেছিল, তাতে দেখা গিয়েছিল তিনি একেবারেই সুস্থ। চিকিৎসকও জানিয়েছিলেন, শারীরিকভাবে সুস্থ আছেন বাইডেন। কিন্তু তার পরেই ঘটল এ বিপদ।

এই ক্যাটাগরীর আরো খবর