জাতীয়, সাবলিড



দেশদর্পণ ডেস্ক

১ ডিসেম্বর ২০২০, ৩:৪৭ পূর্বাহ্ণ




‘বাংলা চ্যানেল’ জয় করলেন প্রথম কোনো পুলিশ কর্মকর্তা

বাংলাদেশ পুলিশের প্রথম কোনো কর্মকর্তা হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কৃতিত্ব অর্জন করলেন অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) মিশু বিশ্বাস। কক্সবাজারের টেকনাফে ফিশারি জেটি থেকে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছেছেন তিনি।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ৯টা ২৫ মিনিটে সাঁতার শুরু করে বিকেল পৌনে ৪টায় সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান তিনি। প্রায় ছয় ঘণ্টায় ১৬ দশমিক ১ কিলোমিটার সাগর পাড়ি দিয়েছেন।

আয়োজকদের অন্যতম লিপটন সরকার জানান, মিশু বিশ্বাসের সঙ্গে আরও ৪৩ জন বাংলা চ্যানেল পাড়ি দিতে সফল হয়েছেন। এদের মধ্যে দুজন নারী ও ফ্রান্সের একজন নাগরিকও রয়েছেন। আয়োজনের ১৫ তম সংস্করণে প্রথম স্থান অধিকার করেছেন ১৩ বছরের কিশোর সাঁতারু রাব্বি।

চ্যানেল পাড়ি দেওয়ার অনুভূতি জানিয়ে মিশু বিশ্বাস বলেন, ‘পুলিশের সদস্য হিসেবে জনগণের সেবার পাশাপাশি আমি স্বাস্থ্য সচেতন ব্যক্তি হিসেবে সাঁতার ও দৌড় ভালোবাসি। কারণ আমি বিশ্বাস করি, নিজে ফিট থাকলে মানুষকে আরও বেশি সেবা দেওয়া সম্ভব।’

৩৩তম বিসিএসের এই কর্মকর্তা বলেন, ‘চার মাস আগেও সাঁতার জানতাম না আমি। বাংলা চ্যানেল জয় করার জন্যই সাঁতার শিখেছি। আগামী বছর মালয়েশিয়ায় ইন্টারন্যাশনাল আয়রনম্যান চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

মিশু বিশ্বাস বর্তমানে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) রমনা জোনাল টিমের এডিসি হিসেবে কর্মরত।জয়

এই ক্যাটাগরীর আরো খবর