দেশদর্পণ ডেস্ক

৩১ মার্চ ২০১৮, ১:২৯ অপরাহ্ণ




বাংলাদেশের মেয়েদের কাছে বিধ্বস্ত ইরান

দেশদর্পণ ডেস্ক :: শুরু হয়েছিল ১০-১ গোলের জয় দিয়ে। প্রতিপক্ষ মালয়েশিয়া। তার ধারাবাহিকভাবেই রীতিমত গোলবন্যায় ভাসাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। এবার তহুরা খাতুন ও শামসুন্নাহারের হ্যাটট্রিকে ইরানকে বিধ্বস্ত করেছে ৮-১ গোলে। হংকংয়ের জকি ক্লাব আন্তর্জাতিক ফুটবলে তাই উড়ছে মারিয়া মান্ডারা।

২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলে নিজেদের মাঠে ইরানকে ৩-০ গোলে হারানোর অভিজ্ঞতা ছিল বাংলাদেশের। হংকংয়ের সিউ সাই ওয়ান গ্রাউন্ডে তাই আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামে মারিয়া-তহুরারা। শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলে দেয়। একের পর এক গোল আসতে সময় লাগেনি।

যাতে ইরান উড়ে গেছে বাংলাদেশের মেয়েদের সামনে। আগের ম্যাচের জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়ে শুরুর বাঁশির পরপরই গোলোৎসব বাংলাদেশের। প্রথম মিনিটেই লক্ষ্যভেদ করে লিড এনে দেয় তহুরা। এখানেই থামেনি, ২৮ মিনিটের মধ্যে আরও দুইবার লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করে এই ফরোয়ার্ড।

১৩ মিনিটে দ্বিতীয় গোলের পর তহুরা হ্যাটট্রিক পূরণ করে ২৯ মিনিটে। তহুরা থামলেও গোলোৎসব থামেনি বাংলাদেশের মেয়েদের। ৩২ মিনিটে ব্যবধান ৪-০ করে অানাই মোগিনি। আর বিরতিতে যাওয়ার আগমুহূর্তে ইনজুরি টাইমে শামসুন্নাহার জাল খুঁজে পেলে ৫-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

প্রথমার্ধে চলেছে তহুরার দাপট, দ্বিতীয়ার্ধে দায়িত্বটা নিয়েছিল শামসুন্নাহার। ইনজুরি টাইমের গোলের পর ৬৩ ও ৬৯ মিনিটে আরও দুইবার লক্ষ্যভেদ করে পূরণ করে হ্যাটট্রিক। আর আনুচিংয়ের গোলে ৭৭ মিনিটে ইরানের কফিনে অষ্টম পেরেকটি মারে বাংলাদেশের মেয়েরা। বিধ্বস্ত ইরান দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে বাংলাদেশের জালে একবার বল জড়িয়ে বরং আক্ষেপ বাড়িয়েছে আরও।

আগামীকাল (রবিবার) স্বাগতিক হংকংয়ের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে গোলাম রব্বানী ছোটনের দল। এই ম্যাচ জিততেই অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। সমান্তরালে মেয়েরা জিতবে দেশের বাইরে প্রথম কোনও ট্রফি।

এই ক্যাটাগরীর আরো খবর