খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২৬ নভেম্বর ২০১৭, ৮:৩৩ অপরাহ্ণ




বাংলাদেশের চেয়ে শ্রীলংকায় কত কম বেতন পাবেন হাতুরু

দেশদর্পণ ক্রীড়া :: বাংলাদেশের কোচ হিসেবে যে সম্মানী পেতেন হাতুরুসিং তার তুলনায় তাকে অনেক কম বেতন দেবে লঙ্কান ক্রিকেট বোর্ড। বাংলাদেশের কোচ থাকাকালীন শেষ মাসগুলোতে ২৩ লাখ টাকার উপরে বেতন নিচ্ছিলেন চান্দিকা হাতুরুসিংহে। যা বছরের হিসেবে প্রায় তিন কোটি টাকার কাছাকাছি। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে তিনি নতুন দায়িত্ব নিয়েছেন শ্রীলঙ্কা। সেখানে তাকে বাংলাদেশের চেয়ে কম বেতন দেওয়া হচ্ছে। সেখানে বছরে প্রায় আড়াই কোটি টাকা গুনবে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। সেখানে বলা হচ্ছে, বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কায় মাসে প্রায় আড়াই লাখ টাকা কম বেতন নেবেন হাতুরুসিংহে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে বছরে তিন লাখ ৪০ হাজার ডলারের চুক্তি নবায়ন করেছিলেন হাতুরুসিংহে। কিন্তু শ্রীলঙ্কায় যাচ্ছেন বছরে তিন লাখ ডলারের চুক্তিতে। অ্যাঞ্জেলো ম্যাথুস-দীনেশ চান্দিমালদের কোচের দায়িত্ব নেওয়ার ক্ষেত্রে তিনি যে কম বেতন নেবেন সেটা অবশ্য আগেই জানিয়েছিলেন। মূলত দেশের জন্য কিছু করতে চান বলেই কম টাকা নিচ্ছেন বলে দাবি শ্রীলঙ্কার সাবেক এই ওপেনারের।

বাংলাদেশের সদ্য সাবেক কোচ চান্দিকা হাতুরুসিংহে বিশ্বের চতুর্থ সর্বোচ্চ উপার্জনকারী ক্রিকেট কোচ। শ্রীলঙ্কায় নতুন দায়িত্ব নিয়েও তালিকার একই স্থানে থাকবেন এই শ্রীলঙ্কান। নিউজিল্যান্ডের কোচ মাইক হেসনের অবস্থান হাতুরুসিংহের পরেই। বছরে আড়াই লাখ ডলার বেতন পান তিনি।

সবচেয়ে বড় ব্যাপার হল, শ্রীলঙ্কার বর্তমান কোচ নিক পটাসের চেয়ে প্রায় পৌনে দুই গুণ বেশি বেতন পাবেন হাতুরুসিংহে। বাংলাদেশের সাবেক কোচকে বছরে যেখানে তিন লাখ ডলারের চুক্তিতে নিয়োগ দিচ্ছে এসএলসি, সেখানে নিক পটাস বছরে পান এক লাখ ৪০ হাজার ডলার।

এই ক্যাটাগরীর আরো খবর