দেশদর্পণ ডেস্ক

১ ফেব্রুয়ারি ২০১৮, ৯:২৫ অপরাহ্ণ




বর্ণমালার মিছিলে ভাষার মাস বরণ

নিজস্ব প্রতিবেদক :: বর্ণমালার মিছিলে সিলেটে বরণ করা হলো ভাষার মাস ফেব্রুয়ারিকে। সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের উদ্যোগে আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সিলেট জেলা পরিষদের সামনে থেকে মিছিলটি বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। বর্ণমালার মিছিল উদ্বোধন করেন ভাষাসৈনিক ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. আবদুল আজিজ।

সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে মিছিলটি শেষ হয়। এ সময় শহীদ মিনারে মিছিলটিকে ছন্দ নৃত্যালয়ের নৃত্যশিল্পীরা ভাষার গানের সাথে নৃত্য পরিবেশন করে বরণ করে নেয়। ১৯৫২, ১৯৭১ ও বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এই মিছিলে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ।

মিছিল শেষে শহীদ মিনারে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ আমিনুর রহমান ভুঁইয়া।

আয়োজক সংগঠন সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু বলেন, এটি বর্ণমালার মিছিলের ৫ম আয়োজন। আমরা প্রতিবছর এই আয়োজনটি করি মূলত দু’টি উদ্দেশ্যে। একটি হলো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং অন্যটি হলো নতুন প্রজন্মের সামনে আমাদের মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা।

এই ক্যাটাগরীর আরো খবর