সাবলিড, সিলেট প্রতিক্ষণ



নিজস্ব প্রতিবেদক

6 December 2020, 4:35 PM




বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সিলেটে বিশাল বিক্ষোভ মিছিল

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ ভেঙে ফেলা হয়েছে।

এর প্রতিবাদে আজ রোববার বিক্ষোভ করেন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগ,মহিলা লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

সকাল ১১টা থেকে সিলেটের ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে বিভিন্ন উপজেলা ও ওয়ার্ড থেকে মিছিল সহকারে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা।

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন সমাবেশে বলেন, পাকিস্তানের প্রেতাত্মারা ফের সক্রিয় হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। এই গুটিকয়েক উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রতিহত করতে হবে। যারা জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গেছে তাদের কোনোভাবেই ছাড় নয়।

সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ  বলেন, একাত্তরে এই মৌলবাদী অপশক্তিকে মুক্তিযোদ্ধারা জবাব দিয়েছে, এখন আবার তারা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। তারা আবার সাম্প্রদায়িক উগ্রতা দেখাতে চাইলে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।”

সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, “ভাস্কর্য ভাংচুর ও বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।” যারা রাতের আধারে বাঙালি জাতির পিতার ভাস্কর্য ভাচুর করেছে তারা কাপুরুষ।

এদিকে রেজিস্ট্রারি মাঠে বক্তব্য রাখার পর জেলা ও মহানগর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে মিছিলটি শেষে শহিদ মিনারে বক্তব্য রাখছেন নেতৃবৃন্দ।

এর আগে শনিবার রাতে তাৎক্ষণিক মিছিল করে সিলেট জেলা ও মহানগর যুবলীগ, মদন মোহন কলেজ ছাত্রলীগ।

এই ক্যাটাগরীর আরো খবর