সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১১ মার্চ ২০১৮, ৫:২১ অপরাহ্ণ




ফয়জুরের মা-বাবা ও মামা রিমান্ডে

দেশদর্পণ ডেস্ক :: লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের মা মিনারা বেগম, বাবা মাওলানা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে পুলিশ হেজাফতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল ওয়াহাব জানান, ফয়জুর ও তার ভাই এনামুলের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ। ফয়জুলের মা মিনারা বেগম, বাবা মাওলানা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য পাওয়া যেতে পারে। সেজন্য তাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

আদালত সূত্র জানায়, রবিবার (১১ মার্চ) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে ফয়জুলের মা, বাবা ও মামাকে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে আদালত ফয়জুরের মা মিনারা বেগমের দুই দিন, বাবা মাওলানা আতিকুর রহমানের পাঁচ দিন এবং মামা ফজুলর রহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী ফয়জুর। হামলার পরপরই ফয়জুরকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। হামলার দিন রাতেই ফয়জুরদের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া তাদের গ্রামের বাড়ি থেকে আটক করা হয় তার এক চাচাকে। এরপর গত রবিবার রাতে ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম সিলেট মহানগরের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন।

এই ক্যাটাগরীর আরো খবর