রাজনীতি



দেশদর্পণ ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০১৮, ৩:২৭ পূর্বাহ্ণ




প্রগতিশীল ছাত্রজোট শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করবে ২৫ ফেব্রুয়ারি

দেশদর্পণ ডেস্ক :: আগামী ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। এছাড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগও দাবি করেছেন তারা। রবিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় প্রগতিশীল ছাত্রজোট।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তাফা বলেন, ‘প্রশ্নফাঁস হবে কি হবে না, এটি নির্ভর করে প্রশাসনের নিয়ন্ত্রণের উপর। তারা এর দায়িত্বে থাকে। ফলে প্রশ্নফাঁসের দায় স্ব স্ব পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের। আর প্রধান কর্তাব্যক্তি হিসেবে এর সব দায় শিক্ষামন্ত্রীকেই নিতে হবে।’

এসময় মোস্তাফা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষে তিন দফা দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন। তিন দফা দাবির মধ্যে রয়েছে অবিলম্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ; প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার করা এবং শিক্ষা খাতে ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার করা। আর দুই দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ ফেব্রুয়ারি প্রশ্নফাঁস বন্ধসহ তিন দফা দাবিতে সারাদেশে বিক্ষোভ এবং ২৫ ফেব্রুয়ারি বেলা ১২টায় শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর