সাবলিড, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

25 November 2020, 8:21 PM




জনগণের সহযোগিতা ছাড়া অপরাধ নিয়ন্ত্রণ সম্ভব নয় : এসএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ বলেছেন, জনগণের সহযোগিতা ছাড়া অপরাধ নিয়ন্ত্রণ সম্ভব নয়। তিনি জনগণকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা ওপেন হাউজ ডে’তে এসে যা যা বলবেন-তার জন্য আমরা এই থানাকে প্রশ্ন করব, এর জবাবদিহি করাব। ’

আজ বুধবার (২৫ নভেম্বর) সকাল ১১টায় এসএমপির শাহপরান (রহ.) থানা প্রাঙ্গণে আয়োজিত ওপেন হাউস ডে’তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জনগণের সহযোগিতা ছাড়া অপরাধ নিয়ন্ত্রণ সম্ভব নয় মন্তব্য করে প্রধান অতিথির বক্তব্যে তিনি জনগণকে উদ্দেশ্য করে বলেন, ‘ওপেন হাউজ ডে’তে উপস্থিত হয়ে কোন কোন ক্ষেত্রে আরও গতিশীল ভূমিকা রাখতে হবে কেবল সে বিষয়ে পরামর্শই নয়, কেনো পদক্ষেপ নেওয়া হয়নি বা হলো না সে বিষয়েও উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জবাব দিতে মুখাপেক্ষী করবেন পুলিশ সদস্যদের।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, এসএমপির উপ কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা পিপিএম,  অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ-অপরাধ) মো. এহসান চৌধুরী পিপিএম, শাহপরান (রহ.) থানার সহকারী পুলিশ কমিশনার মাইনুল আবসার প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক, জুয়া, চাঁদাবাজি, কিশোর গ্যাং, ইভটিজিংয়ের মত অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এক্ষেত্রে সকলের সহযোগিতার আহবান জানান তারা।

‘সুস্থ সমাজ যদি চান, কমিউনিটি পুলিশই সমাধান’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত ওপেন হাউস ডে’তে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

অনুষ্ঠানে সাধারণ জনগণ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে নিজ নিজ বক্তব্য তুলে ধরেন। প্রশ্নোত্তর পর্বে পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের প্রশংসার পাশাপাশি বিভিন্ন বিষয়ে জানতে চান তারা।

এই ক্যাটাগরীর আরো খবর