সংগঠন সংবাদ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

৩১ অক্টোবর ২০১৭, ৩:০০ অপরাহ্ণ




পুঁজিবাদকে পরাজিত করে সামাজিক মালিকানার সাম্যের পৃথিবী গড়ে তোলার আহবান

দেশদর্পণ ডেস্ক ::  জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক ও সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ বলেছেন, জাতি আজ জঙ্গি ও জঙ্গি-সঙ্গীর বিরুদ্ধে যুদ্ধ জয়ের দ্বার প্রান্তে। এ যুদ্ধেই সিদ্ধান্ত নিতে হবে বাংলাদেশ পাকিস্তান-আফগানিস্তানের পথে যাবে, নাকি জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ কে পরাজিত করে, পুঁজিবাদ-বাজার অর্থনীতির করাল গ্রাস থেকে মুক্তির লক্ষ্যে সামাজিক মালিকানার সাম্যের পৃথিবী গড়ার প্রত্যয়ে আরেক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

গণতন্ত্র বা মানবাধিকারের দোহাই দিয়ে জঙ্গি আর জঙ্গি-সঙ্গীর সাথে আপোষ-মিটমাটের কোন সুযোগ নেই। জঙ্গি আর জঙ্গি-সঙ্গীকে গণতন্ত্র বা নির্বাচনী ব্যবস্থায় পুষে রাখা হবে আত্মঘাতি ।

জাসদের উপর চাপিয়ে দেওয়া অগণিত জুলুম-নির্যাতন-খুন-মিথ্যাচার-নিন্দা-সমালোচনার পরও জাসদ স্ব-মহিমায় ৪৫ বছর ধরে সংগ্রাম করে যাচ্ছে। ব্যক্তি বা দলকে প্রাধান্য না দিয়ে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে নীতি ও কৌশল প্রণয়নের মধ্য দিয়ে জাসদ বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। শ্রেনীহীন-শোষনহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে জাসদের জন্ম এবং অদ্যাবদি জাসদ বৈষম্যের অবসানে, সমাজ বদলের সংগ্রামে, সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে আপোষহীন।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সিলেটের আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকাল ৫ টায় জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর সাহিত্য আসর কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাসদ সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ এর সভাপতিত্বে এবং মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ পরিচালানায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় জাসদের প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ অবদি গণতন্ত্র ও সামাজতন্ত্রের সংগ্রামে আত্মদানকারীদের অন্যতম শহীদ কর্ণেল আবু তাহের বীর উত্তম, জাতীয় বীর শহীদ কাজী আরেফ আহমদ, শহীদ সিদ্দিক মাষ্টার, শহীদ স্বপন কুমার চৌধুরী, শহীদ এডভোকেট মোশারফ হোসেন, শহীদ শাহজাহান সিরাজ, শহীদ ডা. সামসুল আলম মিলন, শহীদ মুনির ই কিবরিয়া চৌধুরী, শহীদ তপন জ্যোতি দে, শহীদ এনামুল হক জুয়েল, জাসদ এর প্রতিষ্ঠাতাদের অন্যতম প্রয়াত নেতা সৈয়দ জাফর সাজ্জাদ, ডা, আখলাকুর রহমান, আখতার আহমদ সহ হাজারো শহীদ এবং প্রয়াত নেতৃবৃন্দকে। মহান শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাড়িঁয়ে নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গ্রেটার লন্ডন জাসদের সভাপতি সৈয়দ বদরুল হক এনাম, সিলেট জেলা ও মহানগর জাসদের নেতৃবৃন্দ যথাক্রমে কে.এ.কিবরিয়া চৌধুরী, আলাউদ্দিন আহমদ মুক্তা, সোলেমান আহমদ, সৈয়দ আনসার আলী, মহি উদ্দিন, এবিসিদ্দিক, মাহতাব উদ্দিন, উসমান গণি, গোপেশ দেব, মুজাহিদুল মোস্তফা, শামছুল আলম প্রমূখ।

প্র.প/আ-প্র.প

 

এই ক্যাটাগরীর আরো খবর