আন্তর্জাতিক



দেশদর্পণ ডেস্ক

২৬ মার্চ ২০১৮, ৩:৫৬ পূর্বাহ্ণ




পাকিস্তানের বুলেটের জবাবে বোমা: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক :: ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বেড়েই চলছে। কাশ্মীর সীমান্ত নিয়ে দুই দেশের মধ্যে প্রতিনিয়িতই গুলি বিনিময়ের ঘটনা ঘটছে। সেই উত্তেজনায় এবার ঘি ঢাললেন বিজেপির সভাপতি অমিত শাহ। পাকিস্তানের প্রতিটি বুলেটের জবাবে বোমা হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছেন তিনি। খবর কলকাতা২৪ এর।

বিজেপি সভাপতির দাবি, পাকিস্তানকে ঠাণ্ডা করতে এটাই একমাত্র সমাধান। তিনি বলেন, ‘এই বোমা ও বুলেটের মাঝে তো আমরা শান্তি আলোচনা করতে পারি না।’

কাশ্মীর সীমান্তে দুই দেশের চলমান উত্তেজনার মধ্যে অমিত শাহের এমন হুমকি সংঘাতকে আরও উসকে দিতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ঠরা।

এর আগে গত সপ্তাহে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার অপর পাশ থেকে পাকিস্তানি বাহিনীর ছোঁড়া গোলায় একই পরিবারের পাঁচ সদস্য নিহত হয়েছেন বলে অভিযোগ করে ভারত। দেশটির পুলিশ জানিয়েছিল, পাকিস্তানের গোলাবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী যথাযথ ও ফলপ্রসূভাবে পাল্টা হামলা করেছে। কাশ্মীরের পুঞ্চ জেলার বালাকোট সেক্টরে নিজ বাড়িতে গোলার আঘাতে মোহাম্মদ রমজান, তার স্ত্রী ও তিন পুত্র নিহত হয়।

গত মাসে কাশ্মীরের পুঞ্চ ও রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখার অপর পাশ থেকে ছোঁড়া পাকিস্তানি গোলায় ভারতীয় সেনাবাহিনীর ২২ বছর বয়সী এক ক্যাপ্টেনসহ চার সৈন্য নিহত হয়েছিলেন। ভারতীয় সেনাবাহিনীর উপপ্রধান সরথ চাঁদ বলেছেন, ভারত উপযুক্ত জবাব দেওয়া অব্যাহত রাখবে। ভারতের পদক্ষেপই তার পক্ষে কথা বলবে।

গত সপ্তাহে ভারতের রাজ্যসভায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, জানুয়ারিতে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানি বাহিনীগুলো যুদ্ধবিরতি লঙ্ঘনের ২০৯টি ঘটনা ঘটিয়েছে এবং ফেব্রুয়ারির প্রথম ১২ দিনে এ ধরনের ঘটনার সংখ্যা ১৪২টি বলে অভিযোগ পাওয়া গেছে।

এই ক্যাটাগরীর আরো খবর