লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১১ জানুয়ারি ২০১৯, ৫:০৮ অপরাহ্ণ




পররাষ্ট্রমন্ত্রী মোমেন ১৫ জানুয়ারী সিলেটে আসছেন

দেশদর্পন প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদে নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য প্রফেসর এমিরেটাস ড. এ কে আব্দুল মোমেন আগামী ১৫ জানুয়ারী সিলেট সফর করবেন। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর এটাই তাঁর প্রথম সিলেট সফর।

এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের ১৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ও ড. মোমেনের ভাতিজা জাবেদ সিরাজ।

সিলেটে প্রথম সফরে তিনি বেশ কিছু কর্মসূচিতে অংশ নেবেন।

সফরসূচীর মধ্যে রয়েছে- মঙ্গলবার সকাল ৯ টা ৪৫ মিনিটে ঢাকাস্থ বাসভবন থেকে রওয়ান, ১০টা ৪৫মিনিটে সিলেটের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন, ১১টা ৩৫মিনিটে সিলেট এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন, দুপুর ১২টায় হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত ও ১২টা ২০ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করবেন।

এরপর সাড়ে ১২টার দিকে হযরত শাহপরাণ (রহ:) মাজার জিয়ারতের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন, মাজার জিয়ারত শেষে ১২টা ৫০ মিনিটে রায়নগর পারিবারিক কবর জিয়ারত করবেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। এরপর ১টা ৩০ মিনিটে সিলেটস্থ নিজ বাসভবন হাফিজ কমপ্লেক্সে যাবেন, বিকাল ৪টায় সিলেট বিভাগীয় স্টেডিয়াম বিপিএল খেলার উদ্বোধন ও বিকাল ৫টা ৩০ মিনিটে হাফিজ কমপ্লেক্সে জেলা ও মহানগর আ.লীগের সাথে মতবিনিময় সভা করবেন।

১৬ জানুয়ারি বুধবার সকাল ১০টায় সার্কিট হাউসে সিলেট বিভাগীয় ও জেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়, দুপুর ১২টায় জেলা পরিষদ কর্তৃক পরিষদের হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, দুপুর ১টায় হাফিজ কমপ্লেক্সে সিলেট সদর উপজেলা আ.লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও বিকাল ৩টায় হাফিজ কমপ্লেক্সে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও অন্যান্য নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করবেন।

এরপর সন্ধ্যা ৭টায় ঢাকার উদ্দেশ্যে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করবেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের মধ্যে মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে দেড় লক্ষাধিক ভোটে বিজয়ী হন ড. এ কে আব্দুল মোমেন। জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনে ছয়বছর সফলতার সঙ্গে দায়িত্ব পালন করা এই কূটনীবিদকে নবগঠিত সরকারের পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই ক্যাটাগরীর আরো খবর