বাংলাদেশ



দেশদর্পণ ডেস্ক

১২ মার্চ ২০১৮, ৭:৪৯ অপরাহ্ণ




নেপালে ওষুধ ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ

দেশদর্পণ ডেস্ক :: ঢাকা থেকে নেপালগামী ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হওয়ার ঘটনায় নেপালে চিকিৎসক, নার্স ও ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ। বিশেষ বিমানে করে চিকিৎসক ও নার্সদের নেপালে পাঠানোর তথ্য জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

এর আগে সোমবার দুপুর ৩ টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার শিকার হয় বোম্বাইডার ড্যাস কিউ৪০০ বিমানটি। কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে আগুন ধরে যায়।

জানা গেছে, বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়েছিল রানওয়ের দক্ষিণ দিক থেকে। কিন্তু দক্ষিণ দিক থেকে অবতরণ না করে উত্তর দিক দিয়ে অবতরণ করেন পাইলট। প্রাথমিক অবস্থায় বিমান দুর্ঘটনার কারণ হিসেবে পাইলটের ভুলকেই উল্লেখ করা হচ্ছে।

আর্নিকো পান্ডে নামের এক প্রত্যক্ষদর্শী জানান, রানওয়ের চক্রাকার রাস্তাতেই দাঁড়িয়েছিলাম আমি। খুব আস্তে উড়ছিল বিমানটি। বিমানটি টার্মিনালের দক্ষিণ দিকে ঘোরার চেষ্টা করতে দেখেছি। সেসময়ই বিমানটি রানওয়ে থেকে ছিটকে যায়।

বিমানটিতে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিল। এখন পর্যন্ত অন্তত ৫০ জন নিহত হয়েছেন। তবে কাঠমান্ডু পোস্ট বলছে, নিহতের সংখ্যা ৪১ জন। হাসপাতালে ভর্তি করা হয়েছে ১৭ জনকে।

এই ক্যাটাগরীর আরো খবর