খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

৭ মার্চ ২০১৮, ১২:২৯ অপরাহ্ণ




নিষিদ্ধ হতে পারেন ওয়ার্নার!

দেশদর্পণ ক্রীড়া :: ডেভিড ওয়ার্নার। ডারবানে প্রথম টেস্টের চতুর্থ দিনে বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন ডেভিড ওয়ার্নার ও কুইন্টন ডি কক। উত্তেজনাকর সেই মুহূর্তের সিসিটিভি ফুটেজ বের হওয়ার পর থেকেই যত আলোচনা-সমালোচনা। অবশেষে তদন্ত করে দুজনের বিরুদ্ধে অভিযোগ এনেছে আইসিসি।

তাদের বুধবারের মধ্যে এর জবাব দিতে বলেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এমনকি নিষেধাজ্ঞার মুখোমুখিও হতে পারেন ডেভিড ওয়ার্নার! উত্তেজনা বেশি মাত্রায় ছিল ওয়ার্নারের। তাই তার বিরুদ্ধে ২ মাত্রার অভিযোগ আনা হয়েছে অপরদিকে কুইন্টন ডি ককের বিরুদ্ধে আনা হয়েছে এক মাত্রার অভিযোগ। দুজনের বিরুদ্ধে আচরণ বিধি অনুসারে খেলার ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে অভিযোগ আনা হয়েছে। ওয়ার্নারের বিরুদ্ধে মাত্রা বেশি থাকায় এক টেস্টে নিষিদ্ধ হতে পারেন তিনি। উল্টো দিকে ডি কক পেতে পারেন আর্থিক জরিমানা।

দুদলকে নিয়েই বিষয়টি সুরাহা করতে বসেছিলেন ম্যাচ রেফারি জেফ ক্রো। মঙ্গলবার রাতে হোটেলে বিষয়টি নিয়ে আলোচনায় বসেন তারা।

শুরুতে অবশ্য মনে হচ্ছিল কুইন্টন ডি ককই হয়তো এমন কাণ্ডের জন্য দায়ী। কিন্তু দক্ষিণ আফ্রিকার গণমাধ্যম বলছে মাঠেই উত্তেজনার রেণু ছড়িয়েছিলেন ডেভিড ওয়ার্নার! জানা গেছে, স্ত্রীকে নিয়ে মন্তব্য করার পরেই ডি ককের ওপর ক্ষেপে গিয়ে টানেলে বিতণ্ডায় জড়ান তিনি। ওয়ার্নারও কম ছিলেন না। প্রায় ঘণ্টা খানেক মাঠেই ডি কককে স্লেজিং করে তাতিয়ে দিয়েছিলেন! এমনকি কককে ‘বন্য শূকর’ বলেও অভব্য ভাষায় আক্রমণ করেছিলেন বলে জানাচ্ছে বেশ কিছু গণমাধ্যম।

ঘটনা আরও বেশি আলোচিত হয়েছে যখন এ নিয়ে টুইটারে টুইট করে বসেন ডি ককের বোন। গতকালকে ডেভিড ওয়ার্নারকে ট্যাগ করে ডেলিন ডি কক লিখেছেন, ‘তোমাকে আমি আঘাত করবো।’

এই ক্যাটাগরীর আরো খবর