দেশজুড়ে, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৯ মার্চ ২০১৮, ১০:৪৫ অপরাহ্ণ




নির্বাচিত হয়েই ভাইয়ের কবরে ছুটে গেলেন মেয়র নাদের

দেশদর্পণ ডেস্ক :: সুনামগঞ্জ পৌরসভার নতুন মেয়র নির্বাচিত হলেন শহরের ঐতিহ্যবাহী বখত পরিবারের নাদের বখত। বড় ভাই আয়ূব বখত জগলুল মারা যাওয়ার শূন্য হওয়া মেয়রের পদটিতে নৌকা নিয়ে লড়ে হন তিনি। আজ সন্ধ্যায় কেন্দ্র ঘোষিত ফলাফল পাওয়ার পর সমর্থকরা যখন আনন্দে মাতোয়ারা নাদের তখন চুপিসারে নিজেকে আড়াল করে চলে যান ভাই আয়ূব বখত জগলুলের কবরের কাছে। প্রার্থনায় হাত তুলে চোখ ভাসান চোখের জলে।

বড় ভাই মেয়র আয়ূব বখত জগলুল মারা যাওয়ার পর উপ নির্বাচনে লড়ার জন গত ১ ফেব্রুয়ারি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বখত পরিবারের সন্তান নাদের বখতকে দলীয় প্রতীক নৌকা উপহার দেন। তাকে ঘিরে ঐক্যবদ্ধ হয়ে ওঠে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন পাওয়ার পরই তিনি বাবা মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষাসৈনিক হোসেন বখত, সদ্যপ্রয়াত মা নূরজাহান বখত ও ভাই আয়ূব বখত জগলুলসহ পরিবারের সবার কবর জিয়ারত করেন। আজ বৃহষ্পতিবার ভোটের দিন ভোরে আবারও তাদের কবর জিয়ারত করে প্রার্থনা করেন।

সন্ধ্যায় কেন্দ্র ঘোষিত ফলাফল পাওয়ার পর সমর্থকরা যখন উল্লসিত তখন চুপি-চুপি তাদের কাছ থেকে নিজেকে আড়াল করে আবার চলে আসেন ভাই আয়ূব বখত জগলুলের কবরে। প্রার্থনায় কেদে চোখের জলে ভাসান তিনি। তাকে কবর জিয়ারত করতে দেখে আশপাশের মানুষও দাড়িয়ে যান। এসময় এ হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রার্থনায় নবনির্বাচিত মেয়র নাদের বখত তার প্রয়াত ভাই আয়ূব বখত জগলুলের জন্য প্রার্থনা করে তার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে অঙ্গিকার করেন। পাশাপাশি মেয়রের পদে থেকে তিনি সৎ ও নিষ্টার সাথে দায়িত্ব পালনের অঙ্গিকার করেন। সূত্র- হাওরটোয়েন্টিফোর

এই ক্যাটাগরীর আরো খবর