খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

১০ মার্চ ২০১৮, ৯:৪১ অপরাহ্ণ




নিদাহাস ট্রফি: বাংলাদেশের সামনে রান পাহাড়

দেশদর্পণ ডেস্ক :: নিদাহাস ট্রফির প্রথম ম্যাচের দাপট ধরে রাখল স্বাগতিক শ্রীলঙ্কা। বাংলাদেশি বোলাদের উড়িয়ে-ঘুরিয়ে রান পাহাড় গড়েছে দিনেশ চান্দিমালের দল। মুস্তাফিজ-রিয়াদরা ৬টি উইকেট তুলে নিতে পারলেও লঙ্কানদের রান উৎসবে বিন্দুমাত্র বিঘ্ন ঘটানো সম্ভব হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২১৪ রান সংগ্রহ করেছে চন্দিকা হাথুরুসিংহের শিষ্যরা। কুশল মেন্ডিসের পর কুশল পেরেরা আর উপুল থারাঙ্গা ছুটিয়েছেন রানের পাগলা ঘোড়া।

আর. প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে স্বাগতিক শ্রীলঙ্কা। দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা আর কুশল মেন্ডিসের সামনে অসহায় লাগছিল বাংলাদেশি বোলারদের। ৪.৩ ওভারে ৫৬ রান তুলে ফেলেছিল দুজন। অতঃপর ১৯ বলে ৩ চার ১ ছক্কায় ২৬ রান করা গুনাথিলাকাকে বোল্ড করে দিয়ে তাণ্ডব থামান ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। বিধ্বংসী কুশল মেন্ডিসের সঙ্গে দলের হাল ধরেন কুশল পেরেরা। মারকাটারি ব্যাটিংয়ে ২৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কুশল মেন্ডিস।

কোনোভাবেই থামানো যাচ্ছিল না শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের। ১৩ ওভারের মধ্যে ৬ বোলার ব্যবহার করে ফেলেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না। রকেটের গতিতে রান তুলছিল শ্রীলঙ্কা। অতঃপর ১৪তম ওভার নিজেই বল হাতে তুলে নিলেন অধিনায়ক। ওভারের দ্বিতীয় এবং পঞ্চম বলে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন ৩০ বলে ৫৭ করা কুশল মেন্ডিস এবং দাসুন শানাকাকে (০)। দুটি ক্যাচই নিয়েছেন সাব্বির রহমান।

সাব্বির ইনিংসে তৃতীয় ক্যাচটি নেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমালের (২)। বোলার এক্ষেত্রে সবচেয়ে বেশি রান দেওয়া তাসকিন। কিন্তু তাতে রানের গতি এতটুকু কমেনি। বরং উপুল থারাঙ্গাকে সঙ্গী করে ভয়ংকর হয়ে উঠেন কুশল পেরেরা। শেষ ওভারে মুস্তাফিজের শিকার হওয়ার আগে ৪৮ বলে ৮ চার ২ ছক্কায় ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এক বল পরেই ১৪ বলে ৩২ করা উপুল থারাঙ্গাকে নাজমুলের তালুবন্দি করেন মুস্তাফিজ। লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২১৪ রান।

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটের বড় হার দিয়ে নিদাহাস ট্রফি শুরু করেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে টাইগার একাদশে কোনো পরিবর্তন আসেনি। একইভাবে ভারতের বিপক্ষে উদ্বোধনী ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে শ্রীলঙ্কা।

এই ক্যাটাগরীর আরো খবর