খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

৩ মার্চ ২০১৮, ৪:১০ অপরাহ্ণ




নিদাহাস ট্রফি থেকে ছিটকে গেলেন সাকিব: অধিনায়ক মাহমুদউল্লাহ

দেশদর্পণ ক্রীড়া :: বাংলাদেশ ক্রিকেট দলের জন্য নিদাহাস ট্রফির আগে এ এক বড় ধাক্কা। শ্রীলঙ্কায় হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না সাকিব আল হাসান। দেশ ছাড়ার একদিন আগে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের না খেলার খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই অলরাউন্ডারের বদলে উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে যোগ করা হয়েছে দলে।

শনিবার সকালে মিরপুর স্টেডিয়ামে এসেছিলেন সাকিব। তখন থেকেই গুঞ্জন উড়ছিল সাকিবের ত্রিদেশীয় সিরিজ খেলতে না যাওয়ার। বাংলাদেশি অলরাউন্ডারের বিষয়ে জানতে সকাল থেকে যোগাযোগ করা হলেও টিম ম্যানেজমেন্ট ছিল নীরব। অবশেষ দুপুর ২টার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি সাকিবের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে।

ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে হওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁ-হাতের আঙুলের ইনজুরিতে পড়েন সাকিব। যে কারণে খেলা হয়নি লঙ্কানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। তবে বিসিবির আশা ছিল শ্রীলঙ্কায় হতে যাওয়া নিদাহাস ট্রফির আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন সাকিব। কিন্তু আঙুলের অবস্থা এখনও ভালো নয় তার। তাই সামনের এই সিরিজ থেকেও ছিটকে গেলেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

সাকিবের বদলি হিসেবে দলে ফিরেছেন লিটন। দক্ষিণ আফ্রিকায় সর্বশেষ টি-টোয়েন্টি খেলা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের কুড়ি ওভারের সিরিজের দলেই ছিলেন না। জায়গা হয়নি ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজেও। তবে সাকিবের চোট আবার খুলে দিলো তার টি-টোয়েন্টির দরজা।

দলে না থাকলেও ঘরোয়া লিগে রানের মধ্যেই আছেন লিটন। প্রিমিয়ার লিগের সপ্তম রাউন্ডেও সেঞ্চুরি পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সব মিলিয়ে পাঁচ রাউন্ডে দুই সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরি নিয়ে লিটনের সংগ্রহ ৩৮৬ রান। যদিও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সময়টা খুব একটা ভালো কাটছে না। সবশেষ চার ম্যাচে তার সংগ্রহ মাত্র ৫৮ রান। সাকিবের জায়গায় সুযোগ পেয়ে এবার নিজেকে প্রমাণের পালা লিটনের।

বিসিবির বিজ্ঞপ্তির আগেই অবশ্য সাকিবের নাম না থাকার ইঙ্গিত মিলেছিল ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশের কথায়। শনিবার দুপুরের সংবাদ সম্মেলনে যখন তিনি বললেন, ‘প্রত্যেকেই জানে সাকিব নেই। সাকিব এখনও চিকিৎসাধীন আছে। আমরা কেউই নিশ্চিত নই তাকে কখন পাবো। তাকে বাদ দিয়েই আমাদের পরিকল্পনা করতে হবে। তার না থাকাতে আমাদের পরিকল্পনাগুলো খানিকটা ভিন্নভাবে করতে হবে। সাকিব দারুণ খেলোয়াড়। তাছাড়া সে একই সঙ্গে অধিনায়ক, ব্যাটসম্যান, বোলার ও সেরা ফিল্ডার। যত তাড়াতাড়ি সে খেলতে পারবে, ততই আমাদের মঙ্গল।’

বাংলাদেশ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন অপু, আরিফুল হক, রুবেল হোসেন, আবু হায়হার রনি, আবু জায়েদ রাহী, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর