আন্তর্জাতিক



দেশদর্পণ ডেস্ক

৬ জানুয়ারি ২০১৮, ৪:০৬ অপরাহ্ণ




নিজেকে অনেক স্মার্ট দাবি করেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক :: ‘খুবই স্থিতিশীল বুদ্ধিমত্তার অধিকারি’ হিসেবে নিজেকে দাবি করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি সাংবাদিক মাইকেল উলফের প্রকাশিত ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ বইতে ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তোলা হয়।

এ বই প্রকাশিত হওয়ার পর ট্রাম্প দাবি করেছেন, তার সম্পর্কে বইয়ে যে দাবি করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। শনিবার সকালে নিয়ম ভেঙে ধারাবাহিক টুইট করেছেন মার্কিন এ প্রেসিডেন্ট। টুইটে ট্রাম্প বলেন, ‘আমার পুরো জীবনের সর্বশেষ্ঠ দুটি সম্পদ হচ্ছে মানসিক স্থিতিশীলতা এবং সত্যিকারের স্মার্ট হওয়া।’

‘আমি খুবই সফল ব্যবসায়ী থেকে শীর্ষ টেলিভিশন তারকা হয়েছি এবং (প্রথম চেষ্টায়) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। আমি মনে করি, শুধুমাত্র স্মার্ট হওয়ার দৌড়ে নয় বরং বুদ্ধিমত্তায়ও উতড়ে যাব…এবং একজন খুবই স্থিতিশীল বুদ্ধিমান।’

মাইকেল উলফের ট্রাম্পকে নিয়ে লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ বইটি প্রকাশের পর যুক্তরাষ্ট্রের বইয়ের দোকানগুলোতে ভিড় বাড়ছে। শুক্রবার বাজারে আসা এ বইয়ের লাগাম টানতে ট্রাম্প প্রশাসনের চেষ্টা ব্যর্থ হয়েছে।

ওয়াশিংটনে লাইব্রেরি থেকে দ্রুত শেষ হয়ে যায় বইটি এবং শহরের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে ট্রাম্পকে নিয়ে লেখা এ বই। তাৎক্ষণিকভাবে বেস্ট সেলার বইয়ের তালিকায় চলে আসা ফায়ার অ্যান্ড ফিউরি মিথ্যায় ভরপুর বলে দাবি করে হোয়াইট হাউস এক বিবৃতি প্রকাশ করে।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর