খেলাধুলা, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

২২ নভেম্বর ২০২০, ৬:২৭ অপরাহ্ণ




না ফেরার দেশে কিংবদন্তি ফুটবলার বাদল রায়

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এবং ফুটবল সংগঠক বাদল রায় পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। দেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই তারকা ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বেশ কয়েক দিন ধরেই পেটে ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। শেষ পর্যন্ত আর সুস্থ হওয়া হলো না।

আজ রবিবার (২২ নভেম্বর) বিকেল ৫টা ৩৫ মিনিটে বাংলাদেশ মেডিকেলে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

গত ১৫ নভেম্বর তার লিভার ক্যান্সার ধরা পড়ে। কিন্তু তখন তেমন কিছু করার ছিল না, কারণ ক্যান্সার চলে গিয়েছিল চতুর্থ ধাপে। যে কারণে হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। ক্যান্সার ধরা পড়ার এক সপ্তাহের মধ্যেই তিনি চলে গেলেন না ফেরার দেশে। এর আগে ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণে আক্রান্ত হন মোহামেডানের সাবেক এই অধিনায়ক। তখন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে নেওয়া হয় সিঙ্গাপুরে। দীর্ঘ চিকিৎসার পর সেরে উঠলেও শরীর একেবারে ভেঙে পড়ে।

১৯৮১ ও ১৯৮৬ সালে মোহামেডানের অধিনায়ক ছিলেন বাদল রায়। ১৯৮৬ সালে টানা তিন বছর পর মোহামেডানের লিগ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। খেলা ছাড়ার পর মোহামেডানের ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেন সাবেক এই তারকা ফুটবলার। বাফুফের সহ সভাপতি হিসেবে তিন মেয়াদে দায়িত্ব পালন করেছেন। অসুস্থ অবস্থাতেও ফুটবলের সঙ্গে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। সর্বশেষ বাফুফে নির্বাচনে তিনি ছিলেন কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী।

এই ক্যাটাগরীর আরো খবর