দেশজুড়ে, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৯ মার্চ ২০১৮, ৮:০৩ অপরাহ্ণ




নাদের বখত সুনামগঞ্জের নতুন মেয়র

দেশদর্পণ ডেস্ক :: মেয়র আয়ূব বখত জগলুলের মৃত্যুতে শূন্য হওয়া সুনামগঞ্জ পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়েছেন তাঁর ছোট ভাই নাদের বখত।

আজ বৃহস্পতিবার (২৯ মার্চ) অনুষ্ঠিত উপ-নির্বাচনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নাদের বখত।

নৌকা প্রতীক নিয়ে নাদের বখত পেয়েছেন ১৬ হাজার ৩৫২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী দেওয়ান গানিউল সালাদিন পেয়েছেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৪৮৫ ভোট। বিএনপির স্বতন্ত্র প্রার্থী এবং সালাদীনের চাচাতো ভাই দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন ধানের শীষের প্রতীকে পেয়েছেন মাত্র ১ হাজার ৮০৭ ভোট।

তবে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন ও বিএনপি প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন নির্বাচন প্রত্যাখ্যান করেছেন। বিকেলে সংবাদ সম্মেলন করে তাঁরা ব্যালট পেপার ছিনতাই, জোর করে নৌকা প্রতীকে ভোট প্রদান ও কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

তবে এসব অভিযোগ ভিত্তিহীন দাবি করে বিজয়ী মেয়র নাদের বখত বলেছেন, নির্বাচন অবাদ এবং সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পরাজয় নিশ্চিত জেনে এসব অভিযোগ তোলা হয়েছে। পৌরবাসী উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকাকে বিজয়ী করেছেন।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোতালেব। তিনি বলেন, একজন প্রার্থীর এজেন্ট কিছু অনিয়েমের অভিযোগ তুলেছেন। তবে সার্বিকভাবে নির্বাচন ভাল হয়েছে। বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাদের বখত বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর