খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২২ অক্টোবর ২০১৭, ৯:১৬ পূর্বাহ্ণ




ধারহীন বোলিংয়ে মলিন বাংলাদেশ

দেশদর্পন ক্রীড়া :: সিরিজ হাতছাড়া হয়েছে পার্লের বোল্যান্ড পার্কেই। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে আজকের ম্যাচটি তাই দক্ষিণ আফ্রিকার জন্য নিয়মরক্ষার আর বাংলাদেশের জন্য মানরক্ষার। প্রথম দুটি ম্যাচে বাজে হারের পর নিজেদের প্রমাণেরও একটা সুযোগ। কিন্তু টস ভাগ্যে হারা বাংলাদেশ দলের বোলারদের ধারহীন বোলিং দেখে সেরকম কিছুর আভাস মিলছে না। স্বাগতিক দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের সুযোগটা নিয়ে সংগ্রহ বাড়িয়ে চলেছেন নির্বিঘ্নে। শেষ খবর পাওয়া পর্যন্ত, ১৬ ওভার ৪ বল শেষে প্রোটিয়াদের সংগ্রহ বিনা উইকেটে ১১৬।

হাশিম আমলা আজ খেলছেন না। তাঁর বদলে ওপেনিংয়ে ডি ককের সঙ্গী বাভুমা। তিনি অপরাজিত আছেন ৪৭ রানে। তবে মাশরাফি-মিরাজ-রুবেল-তাসকিনদের ওপর সবচেয়ে বেশি চড়াও কুইন্টন ডি কক। আগাগোড়াই সিরিজে দুর্দান্ত কক অপরাজিত আছেন ৬৭ রানে।

মাশরাফি বিন মুর্তজার সঙ্গে আজ নতুন বলে আক্রমণ শুরু করেছিলেন নাসির হোসেনের জায়গায় দলে জায়গা পাওয়া অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। তাঁর ওভারেই কুইন্টন ডি কক ১২ রান। এরপর ১২তম ওভারে আবারও আক্রমণে এসেছেন মিরাজ। রুবেল-তাসকিন আর সাকিবকে ব্যবহার করছেন ঘুরিয়ে-ফিরিয়ে। এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারকে বিব্রত করার মতো কোনো পরিস্থিতি তৈরি করতে পারেননি বাংলাদেশের বোলাররা।

 

ইফ/আ-ইফ