অর্থ ও বাণিজ্য, প্রবাস দর্পণ, লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১০ জানুয়ারি ২০১৯, ৪:৫৫ অপরাহ্ণ




দেশে বিনিয়োগ বাড়াতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

দেশদর্পন প্রতিবেদক : বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) তিনি এ আহ্বান জানান। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্ব একটি প্রতিনিধি দল সকালে পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে তার কার্যালয়ে যান।

এসময় প্রবাসীদের উদ্দেশ্যে পররাষ্ট্রমন্ত্রী ড.মোমেন জানান, প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করতে এবং বিদেশ থেকে ভোট দিতে কী করা যায় তা নিয়ে কাজ করবেন তিনি। এছাড়া তিনি প্রবাসীদের সুবিধার্থে সিলেট বিমানবন্দর সস্প্রসারিত করতে ৩ হাজার কোটি টাকা বরাদ্দের কথাও বলেন তিনি।

ড. মোমেন প্রবাসীদের দেশে অবকাঠামেো খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, আমিও প্রবাসী ছিলাম। তাই প্রবাসীদের সমস্যা সমাধানে আমি যথাসাধ্য চেষ্টা করবো। প্রবাসীর যাতে হয়রানির শিকার না হয় সেজন্য দেশের বিমানবন্দর গুলোকে সম্পূর্ণ সিসি টিভির আওতায় আনা হবে বলে জানান তিনি। প্রবাসী নেতৃবৃন্দ মন্ত্রীর কাছে তাদের জন্য একটি ইপিজেড প্রতিষ্ঠার অনুরোধ জানান।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওসার চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর