রাজনীতি



দেশদর্পণ ডেস্ক

১৩ মার্চ ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ




দেশটাকে আওয়ামী লীগ পৈত্রিক সম্পত্তি মনে করে: ফখরুল

দেশদর্পণ ডেস্ক :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশটাকে আওয়ামী লীগ পৈত্রিক সম্পত্তি মনে করে অর্থাৎ তাদের মতো করে নির্বাচন করবে। কিন্তু বাংলাদেশের মানুষ কি চায় তা একাত্তরে মুক্তিযুদ্ধের মাধ্যমে জানিয়ে দিয়েছে। জনগণ গণতন্ত্রের মধ্যে থাকতে চায়, গণতন্ত্রের মধ্যে বাস করতে চায়।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মুক্তির দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি ফখরুল বলেছে, আমরা খা‌লেদা জিয়া‌কে আইনি প্রক্রিয়ায় মুক্ত কর‌বো। ত‌বে আইনও তো নাই। দে‌শে নির‌পেক্ষ বিচার‌ বিভাগ নাই, আদালত নাই। তাই আমা‌দের সাম‌নে মু‌ক্তির একমাত্র পথ হ‌চ্ছে রাজপ‌থ। রাজপ‌থের আন্দোলন।

তিনি বলেন, খা‌লেদা জিয়া কারাগার থে‌কে বের হ‌লে এই সরকার জন‌স্রো‌তে ভে‌সে যাবে। তাই ভ‌ীত হয়ে ছলচাতুরি ক‌রে দেশনেত্রীকে আট‌কে রাখার চেষ্টা কর‌ছে সরকার। যার ধারাবা‌হিকতায় তারা (সরকার) ক্ষমতায় টি‌কে থাক‌তে চতুর্দি‌কে ষড়যন্ত্র কর‌ছে।

বিএনপি শা‌ন্তিপূর্ণকভা‌বে কর্মসূচি পালন ক‌রেছে দাবি করে তিনি বলেন, আমরা জনগণ‌কে আন্দোলনে সম্পৃক্ত করে যা‌চ্ছি। আর এতেই সরকার ভয় পা‌চ্ছে। তারা বি‌ভিন্ন কৌশ‌লে বিএন‌পির ম‌ধ্যে বি‌ভেদ সৃ‌ষ্টি কর‌‌ছে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ূয়া, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ড, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর