আইন-আদালত, সাবলিড



দেশদর্পণ ডেস্ক

3 December 2020, 10:36 PM




দুদকের মুখোমুখি হতেই হবে রূপাকে

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) মুখোমুখি হতেই হবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) জান্নাতুল ফেরদৌসী রূপাকে। দুদকের দেওয়া নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে তার করা রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন হাই কোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন। তবে ডিএজি রূপা ‘করোনাভাইরাসে আক্রান্ত’ হওয়ায় দুদকে হাজির হওয়ার জন্য আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছেন আদালত।

গেল ২৮ অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত এক চিঠিতে ডিএজি ররূপাকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ নভেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছিল।

সেখানে বলা হয়, রাষ্ট্রের এই আইন কর্মকর্তা ‘বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জালিয়াতির মাধ্যমে ঘুষ গ্রহণ করে জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেওয়াসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন’ বলে অভিযোগ রয়েছে দুদকের কাছে।

এসব অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে প্রয়োজনীয় কাগজপত্রসহ ৪ নভেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছিল রূপাকে। কিন্তু তিনি ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেন। নোটিসের কার্যকারিতা স্থগিত চেয়ে সেখানে রুলও চাওয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর