আইন-আদালত, জাতীয়



দেশদর্পণ ডেস্ক

৩০ নভেম্বর ২০১৭, ৮:১২ পূর্বাহ্ণ




দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

দেশদর্পণ ডেস্ক :: আদালতে হাজির না হওয়ায় জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাতিল করে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন আদালত। আদালতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার কথা ছিল আজ।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন।

আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদিন জানান, বামদলের হরতালে বিএনপি সমর্থন দিয়েছে। নিরাপত্তার কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি। এ কারণে তিনি আদালতে যেতে পারেননি। তিনি আরও জানান, মামলার পরবর্তী তারিখ ৫, ৬ ও ৭ ডিসেম্বর।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়। মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান

এই ক্যাটাগরীর আরো খবর