বাংলাদেশ



দেশদর্পণ ডেস্ক

২০ নভেম্বর ২০১৭, ১২:১৬ অপরাহ্ণ




থানা থেকে উপজেলা হলো হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ

দেশদর্পণ ডেস্ক :: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ে সরকারের প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করেন। আর এ ঘোষণার মধ্যে দিয়ে শায়েস্তাগঞ্জ হলো দেশের ৪৯২তম উপজেলা এবং হবিগঞ্জ জেলায় উপজেলা এখন ৯টি।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র জানায়, হবিগঞ্জ সদর উপজেলার ৮নং ইউনিয়ন শায়েস্তাগঞ্জ। এ ইউনিয়নের প্রাণকেন্দ্র শায়েস্তাগঞ্জ রেল স্টেশন, ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, পুরান বাজারকে কেন্দ্র করে ১৯৯৮ সালে তৎকালীন আওয়ামী লীগ সরকার শায়েস্তাগঞ্জকে পৌরসভা ঘোষণা করে। পরে ২০০১ সালে শায়েস্তাগঞ্জকে থানায় রূপান্তর করা হয়।

এর আগে ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ড মাঠে আওয়ামী লীগের এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন শায়েস্তাগঞ্জকে উপজেলা করা হবে। এর আগে ১৯৯৭ সালে শায়েস্তাগঞ্জে খোয়াই নদীর উপর ব্রিজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্যের এক পর্যায়ে শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন। এরই ধারাবাহিকায় আজকে ‘শায়েস্তাগঞ্জ উপজেলা’ হলো।

এদিকে শায়েস্তাগঞ্জকে উপজেলা ঘোষণা করায় এলাকাবাসীর মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সদ্য অবসরপ্রাপ্ত সচিব অশোক মাধব রায় বলেন, এ ঘোষণা শায়েস্তাগঞ্জবাসীর জন্য বিশাল অর্জন। এজন্য শায়েস্তাগঞ্জবাসী সরকারের কাছে কৃতজ্ঞ।

 

 

বেআ/আবে

 

এই ক্যাটাগরীর আরো খবর