জাতীয়



দেশদর্পণ ডেস্ক

২৬ মার্চ ২০১৮, ৩:২২ পূর্বাহ্ণ




ঢামেক থেকে সিঙ্গাপুরের পথে আহত কবির

দেশদর্পণ ডেস্ক :: নেপালে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া ও কবির হোসেনের ভাতিজা জমির এ তথ্য নিশ্চিত করেছেন।

এসআই বাচ্চু মিয়া জানান, রবিবার (২৫ মার্চ) দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে কবির হোসেনকে ঢামেক হাসপাতাল থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছে বিমানবন্দরে। সেখান থেকে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে।

এর আগে, শনিবার (২৪ মার্চ) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন জানিয়েছিলেন, ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষের উদ্যোগে কবিরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হচ্ছে। সিঙ্গাপুরে পৌঁছানো পর্যন্ত তার চিকিৎসার ব্যবস্থাপনা ঢামেক হাসপাতালের পক্ষ থেকেই করা হবে।

ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, নেপালের বিমান দুর্ঘটনায় আহতদের মধ্যে যাদের শারীরিক অবস্থা বেশি সংকটাপন্ন ছিল, কবির হোসেন তাদের একজন। ফুসফুস ও লিভারে আঘাতের কারণে তার কার্যক্ষমতা কিছুটা কমে গেছে। এছাড়া ফ্র্যাকচার রয়েছে। ঢামেক হাসপাতালে আনার আগে তার নিউমোনিয়া ও জন্ডিসের সমস্যা ছিল, তবে সেগুলো এখন নিয়ন্ত্রণে। শুক্রবার (২৩ মার্চ) রাত ৯টা থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

উল্লেখ্য, ১২ মার্চ ইউএস বাংলা এয়ারলাইন্সের ওই দুর্ঘটনায় ২৬ বাংলাদেশি নিহত হন। আহত হন আরও ১০ বাংলাদেশি। এর মধ্যে ইমরানা কবির হাসি ও ডা. রেজওয়ান আহমেদ সিঙ্গাপুরে এবং ইয়াকুব আলী ভারতে চিকিৎসাধীন। বাকি সাত জনকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এর মধ্যে কবির হোসেনকে সিঙ্গাপুরে পাঠানো হলো চিকিৎসার জন্য।

এই ক্যাটাগরীর আরো খবর