জাতীয়



দেশদর্পণ ডেস্ক

২০ মার্চ ২০১৮, ১১:১৫ পূর্বাহ্ণ




ঢাকায় সন্ত্রাসীদের গুলিতে ডিবির পরিদর্শক নিহত

দেশদর্পণ ডেস্ক :: ঢাকায় সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) এক পরিদর্শক নিহত হয়েছেন। রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে গতকাল সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

নিহত ডিবি পরিদর্শকের নাম মো. জালালউদ্দিন। সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে আহত হওয়ার পর তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দুইটার দিকে তিনি মারা যান।

ডিবির একটি সূত্র জানায়, গতকাল গভীর রাতে মধ্য পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে যায়। তারা সেখানে গেলে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। পরিদর্শক জালালউদ্দিন মাথায় গুলিবিদ্ধ হন। তাঁর রক্তপাত বন্ধ করা যাচ্ছিল না।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, ‘মধ্য পীরেরবাগের তিনতলার একটি বাড়িতে রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে অভিযান চালানো হয়। কয়েকজন সন্ত্রাসী সেখানে অবৈধ অস্ত্র জড়ো করেছে বলে পুলিশের কাছে তথ্য ছিল। অভিযান শুরু করার পর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় পরিদর্শক জালালউদ্দিন আহত হন।

গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায় বলে জানান ডিএমপি কমিশনার। আছাদুজ্জামান মিয়া বলেন, বাড়িটিতে থাকা লোকজন সন্ত্রাসী না কোনো জঙ্গিগোষ্ঠীর সদস্য, তা এখনই বলা যাচ্ছে না। বাড়িতে অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি। পুরো ভবন ও আশপাশে তল্লাশি চালানো হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। তল্লাশি শেষে বিস্তারিত তথ্য জানাবে পুলিশ।

ডিবির একটি সূত্র জানায়, ওই বাসায় সন্ত্রাসীরা অস্ত্র-বিস্ফোরক নিয়ে অবস্থান করছে—এরকম তথ্যে ডিবি পশ্চিমের সিনিয়র সহকারী কমিশনার শাহাদাত হোসেন সোমার নেতৃত্বে অভিযান চালানো হয়। ডিবি পুলিশ সদস্যরা তৃতীয় তলায় ওঠার সময় সন্ত্রাসীরা তাদের ওপর গুলি চালায়। এতে জাহাঙ্গীর ওরফে জালাল উদ্দিন নামে এক পুলিশ পরিদর্শকের মাথায় গুলি লাগে। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় সন্ত্রাসীরা গুলি ছুড়তে ছুড়তে বাসার পেছনে দিয়ে পালিয়ে যায়। ওই বাসা থেকে নারীসহ সন্ত্রাসীদের কয়েক স্বজনকে আটক করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর