দেশদর্পণ ডেস্ক

২৭ অক্টোবর ২০১৭, ৭:০৩ পূর্বাহ্ণ




টি-টোয়েন্টিতেও নাকাল বাংলাদেশ

দেশদর্পণ ক্রীড়া :: এবারের দক্ষিণ আফ্রিকা সফর দু;স্বপ্ন হয়েই থাকবে বাংলাদেশের কাছে। টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি সিরিজেও হারের বৃত্তে বাংলাদেশ। যদিও টি-টোয়েন্টির প্রথম ম্যাচে লড়াই করেছে টাইগাররা।

বৃহস্পতিবার রাতে ব্লুমফন্টেইনের ম্যাঙাউঙ্গ ওভালে প্রথম টি-টোয়েন্টিতে ২০ রানে হেরেছে সাকিব আল হাসানের দল।

দক্ষিণ আফ্রিকার দেয়া ১৯৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন সৌম্য সরকার। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে বেশ দৃঢ়তা দেখিয়ে রানের চাকা সচল রাখার পাশপাশি দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। কিন্তু সে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। ৩১ বলে ৪৭ রান করার পর সৌম্য আউট হয়ে গেলে বাংলাদেশের রানের চাকা স্লথ হয়ে যায় । শেষদিকে মোহাম্মদ সাইফুদ্দিনের ২৭ বলে ৩৯ রানের সুবাদে ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৭৫ রান করতে সমর্থ হয় টাইগাররা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার শুরুটা তেমন ভালো হয়নি। শুরুতেই হাশিম আমলাকে ফিরিয়ে দেন মেহেদি হাসান মিরাজ। এরপর শুরুর ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে ওঠে প্রোটিয়ারা। দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক ও ডি ভিলিয়ার্স বাংলাদেশের বোলারদের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকেন। তবে দশম ওভারের শেষ বলে ডি ভিলিয়ার্সকে সাজ ঘরে ফেরান মিরাজ। তখন অবশ্য ২৭ বলে ৪৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। এরপর জেপি ডুমিনি (১৩) ও ওপেনার ডি কক (৫৯) সাজঘরে ফেরেন। পঞ্চম উইকেটে মিলারের ২৫ ও বেহারদিনের ৩৬ রানে কল্যাণে ১৯৫ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে দুটি উইকেট নেন মিরাজ। সাকিব ও রুবেল একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স। সূত্র : ক্রিকইনফো।

এই ক্যাটাগরীর আরো খবর