সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২ মার্চ ২০১৮, ৮:১৩ অপরাহ্ণ




জৈন্তাপুরের ঘটনায় সিলেট নগরে বিক্ষোভ মিছিল

দেশদর্পণ ডেস্ক :: সিলেটের জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সংঘর্ষে মাদরাসা শিক্ষার্থী মুজম্মিল আলী হত্যার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে আজ শুক্রবার সিলেট নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বাদ জুম্মা নগরের বন্দরবাজার শাহ আবু তোরাব জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। কওমী মাদরাসার শিক্ষার্থী, আলেম উলামা ও বিভিন্ন মসজিদের মুসল্লীরা এতে অংশ নেন। মিছিলটি নগরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

সভায় সভাপতিত্ব করেন হরিপুর বাজার দারুল হাদিস মাদরাসার শায়খুল হাদিস ও শাহ আবু তোরাব জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল কাদির বাগরখালী। হাফিজ আব্দুল করিম দিলদার ও হাফিজ শাহিদ আহমদ হাতিমীর যৌথ পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী, জামেয়া দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা হাফিজ আব্দুশ শহীদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘পূণ্যভূমি সিলেটের মাটিতে ৩৬০ আউলিয়াসহ অসংখ্য আল্লাহর অলি শুয়ে আছেন। সেই শাহজালালের মাটিতে দাঁড়িয়ে কেউ হক্বানী আলেম-উলামার রক্ত ঝরাবে-তা মেনে নেওয়া যাবে না।’ তারা অবিলম্বে মুজম্মিল আলীর খুনীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, গত সোমবার রাতে জৈন্তাপুর উপজেলার আমবাড়ি এলাকায় ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দু পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহন হন হরিপুর বাজার মাদরাসার দাওরায়ে হাদীস (টাইটেল) ক্লাসের ছাত্র মুজম্মিল আলী।

এই ক্যাটাগরীর আরো খবর