দেশদর্পণ ডেস্ক

৩ মার্চ ২০১৮, ৯:১৯ অপরাহ্ণ




জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাহবাগে গণজাগরণ মঞ্চ এর মশাল মিছিল

দেশদর্পণ ডেস্ক :: বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাহবাগে মশাল মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

শনিবার (৩ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে শাহবাগ থেকে মশাল মিছিল বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে আবারও শাহবাগে সমাবেশে মিলিত হয়।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সাধারন সম্পাদক নাসিরুল ইসলাম প্রিন্স, ছাত্র ইউনিয়ন সাধারন সম্পাদক শুভ, শ্রাবণ প্রকাশনীর স্বত্বাধিকারী রবিন আহসান, স্বৈরাচার বিরোধী ছাত্র‌নেতা আকরামুল হকসহ বিভিন্ন বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

মশাল মিছিল শেষে রোববার বিকাল ৪টায় বি‌ক্ষোভ সমাবেশের ডাক দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। এর আগে বিকেলে থেকেই শাহবাগ গণজাগরণ মঞ্চ চত্বরে জড়ো হতে থাকেন গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, শনিবার (৩ মার্চ) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল দুর্বৃত্তের ছুরিকাঘাতের শিকার হন। আহতাবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। তিনি এখন আশঙ্কামুক্ত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, ‌‌মঞ্চের পেছন থেকে এসে এক যুবক ছুরি মারে। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে। কি কারণে অধ্যাপক জাফর ইকবালের উপর হামলা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হামলাকারীর পরিচয় পাওয়া যায়নি।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর