দেশদর্পণ ডেস্ক

৪ মার্চ ২০১৮, ১২:৪৪ অপরাহ্ণ




‘জাফর ইকবালের আঘাত গুরুতর নয়’

দেশদর্পণ ডেস্ক :: বিশিষ্ট কথা সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান কনসালটেন্ট সার্জন বাংলাদেশ আর্মড ফোর্সেস ডিভিশনের মেজর জেনারেল মুন্সি ‍মুজিবর রহমান জানিয়েছেন, জাফর ইকবালের মাথায় চারটি, পিঠে একটি, বাম হাতে একটি আঘাত লেগেছে। তবে তা হেভি ইনজুরি নয়। চামড়ার ওপরে আঘাত লেগেছে। এরপরও তার সম্পূর্ণ সুস্থ হতে কয়েকদিন সময় লাগবে। তার মানসিক অবস্থাও ভালো।

আজ রবিবার (৪ মার্চ) ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) তৃতীয় তলায় অ্যাডমিন রুমের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি আরও জানান, আজ সকালে তাকে পানি জাতীয় খাবার দেওয়া হয়েছে। তার পেটে কোনও আঘাত নেই। রাতে তার সঙ্গে স্ত্রী ও মেয়ে ছিলেন।

মেজর জেনারেল মুন্সি ‍মুজিবর রহমান জানান, শনিবার রাত ১১টা ৫৮ মিনিটে ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে আনা হয়। তখন তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা তার পরীক্ষা-নিরীক্ষা করেন। একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। আজ রবিবার সকাল ৯টায় মেডিক্যাল বো্র্ড তার সর্বশেষ অবস্থা মূলায়ণ করে। বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন, জাফর ইকবাল বর্তমানে সম্পূর্ণ সচেতন ও সুস্থ আছেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে সিএমএইচে আনা হয়। বর্তমানে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি ভালো আছেন।’

উল্লেখ্য, শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহাম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী এক তরুণ। ফয়জুর রহমান ফয়জুল রামে ওই যুবককে আটক করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর