লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১২ জানুয়ারি ২০১৯, ৯:০৯ অপরাহ্ণ




জনকল্যাণে উৎফুল্লচিত্তে কাজ করতে চাই : পরিকল্পনামন্ত্রী

দেশদর্পন প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আমার মূলনীতি হচ্ছে, জনকল্যাণে উৎফুল্লচিত্তে কাজ করা। আমি সেভাবেই সর্বশক্তি দিয়ে কাজ করতে চাই।
তিনি শনিবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সিলেটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে একথা বলেন। নতুন সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর শুক্রবার এমএ মান্নান প্রথমবারের মতো সিলেটে আসেন। সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা এমএ মান্নান এবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পূর্ণ দায়িত্ব গ্রহণ করেন।
সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি আরো বলেন, মন্ত্রণালয়ে সিস্টেমের পরিবর্তন নয়, আমার কাজ কাজে গতিশীলতা আনা। নিজের মন্ত্রণালয়ে শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে সর্বশক্তি দিয়ে কাজ করে যাবো।
পরিকল্পনা মন্ত্রী বলেন, দারিদ্র বিমোনচন, অবকাঠামো উন্নয়ন ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদ ও স্থিতিশীল রাখতে বর্তমান সরকার বদ্ধপরিকর। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ইশতেহার ঘোষণা করেছেন সেটা যথাযথ বাস্তবায়ন করা এই সরকারের লক্ষ্য।
মন্ত্রণালয় পরিচালনার ক্ষেত্রে নিজের দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি দেশের উন্নয়ন ও কল্যাণে নিজেকে নিবেদিত করবেন বলে জানান এমএ মান্নান। বলেন, আমি বর্তমান সরকারের অংশমাত্র। দলের প্রতি আমি অনুগত, নেত্রীর প্রতি অনুগত ও অঙ্গিকারবদ্ধ। সকলের সহযোগিতা নিয়ে সর্বশক্তি দিয়ে কাজ করতে চাই।
তিনি বিগত সরকারের দুই মেয়াদে সিলেট, সুনামগঞ্জের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করেন। মন্ত্রী বলেন, সিলেটের উন্নয়ন অগ্রাধিকারভিত্তিতে হবে। এ এলাকার জনপ্রতিনিধি হিসেবে সেটা আমাদের কর্তব্য। তবে, দেশের কোন একটি অঞ্চলকে বাদ নয়, সারাদেশের সার্বিক উন্নয়নই আমাদের লক্ষ্য।
তিনি বলেন, ইতোমধ্যে সিলেটসহ সারাদেশের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়েছে। সেগুলো সংস্কার, মেরামত এবং আরো সম্প্রসারণে ও নতুন উন্নয়নে সরকার গুরুত্ব দেবে।
সিলেটসহ সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন দ্বারপ্রান্তে জানিয়ে তিনি বলেন, বিদ্যুতের উন্নয়ন ও স্থিতিশীলতা, নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ এখন আমাদের অন্যতম লক্ষ্য।
প্রবাসীদের বিষয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, শেখ হাসিনা প্রবাসীদের উন্নয়নে সবসময় আন্তরিক। সবসময় খোঁজ রাখেন। প্রধানমন্ত্রীসহ আমরা সবাই এ ব্যাপারে অত্যন্ত সতর্ক। প্রবাসীদের উন্নয়নে আমরা বদ্ধপরিকর।
সৃজনশীল ও শক্তিশালী গণমাধ্যমের প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনা ও তার সরকার দেশে শক্তিশালী গণমাধ্যমে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এদেশের গণমাধ্যম সম্প্রসারিত হয়েছে। মুক্তগণমাধ্যমের বিকাশে আমাদের সরকার যা যা করণীয় সব করবে।
এসময় সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ, প্রশাসনিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর