আন্তর্জাতিক, সাবলিড



দেশদর্পণ ডেস্ক

৪ ডিসেম্বর ২০২০, ১২:০৮ পূর্বাহ্ণ




ছেলেমেয়ে-জামাতাকে দায়মুক্তি দিতে চান ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শেষ মুহূর্তে নিজের ছেলেমেয়ে, ট্রাম্প জুনিয়র ও ইভাঙ্কা, জামাতা ও হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনার ও ব্যক্তিগত আইনজীবী রুডি গিলানিকে দায়মুক্তি দিয়ে ক্ষমা করে যেতে চান । এ জন্য তিনি উপদেষ্টাদের সঙ্গে আলোচনাও করেছেন।

নিজের ছেলেমেয়ে, জামাতা ও আইনজীবীকে ক্ষমা করা তথা দায়মুক্তি দিয়ে যাওয়া যায় কি না, বিষয়টি নিয়ে উপদেষ্টাদের সঙ্গে আলোচনার বিষয়ে জানা দুজন ব্যক্তি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস ও রয়টার্স।

আলোচনায় ট্রাম্প আশঙ্কা প্রকাশ করেছেন, পরবর্তী প্রেসিডেন্ট বাইডেনের বিচার বিভাগ ট্রাম্পকে উচিত শাস্তি দিতে পারে তার ছেলেমেয়েদের টার্গেট করার মাধ্যমে।

ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের বিরুদ্ধে ২০১৬ সালের নির্বাচনের সময় হিলারি ক্লিনটনের প্রচারণাসংক্রান্ত তথ্য রাশিয়াকে দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে তদন্ত করছেন রবার্ট মুলার। তবে তাকে অভিযুক্ত করা হয়নি কখনও।

অন্যদিকে কুশনারের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিজের নিরাপত্তা ছাড়ের জন্য বিদেশিদের সঙ্গে প্রেসিডেন্টের নামে যোগাযোগ করেছেন এবং ফেডারেল কর্তৃপক্ষকে ভুল তথ্য দিয়েছেন।

এরিক ট্রাম্প ও ইভাঙ্কার বিষয়ে ট্রাম্পের উদ্বেগ কী নিয়ে তা স্পষ্ট নয়।

এই ক্যাটাগরীর আরো খবর