দেশদর্পণ ডেস্ক

২৮ মার্চ ২০১৮, ২:৩০ পূর্বাহ্ণ




ছাত্রলীগের তাণ্ডব, বঙ্গবন্ধুর ম্যুরালে ইট-পাটকেল!

দেশদর্পণ ডেস্ক :: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক লালন শাহ হল থেকে চারটি চাপাতি এবং ১১ বোতল ফেনসিডেলসহ এক বহিরাগত মাদকসেবীকে আটক করা হয়েছে।

মাদক ও অস্ত্রসহ আটক হওয়া কর্মীসহ তিন জনকে বাঁচাতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর একপর্যায়ে তারা ক্যাম্পাসের মূল ফটকে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ –এ ইট-পাটকেল নিক্ষেপ করেন।

মঙ্গলবার (২৭ মার্চ) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ ও উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী এ খবর নিশ্চিত করেন।

এ ঘটনার জের ধরে ক্যাম্পাসে তিন ঘণ্টাব্যাপী প্রক্টররের পদত্যাগের দাবিতে মিছিল, ভাংচুর ও ককটেল বিষ্ফোরণ ঘটায় ছাত্রলীগ কর্মীরা।

ক্যাম্পাস অভ্যান্তরে বঙ্গবন্ধুর ম্যুরাল, ক্যাফেটেরিয়া, নির্মানাধীন রবীন্দ্র নজরুল কলা ভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থাপনায় ভাংচুর চালায় তারা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লালন শাহ হলে অভিযান চালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এসময় হলের ১২৮ নং রুম থেকে ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনের গ্রুপের কর্মী ও লোক প্রশাসন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকাশ, বহিরাগত দানিয়েলকে মাদক ও অস্ত্রসহ আটক করা হয়।

এ বিষয়ে ইবি থানার ওসি বলেন, ফেনসিডেল এবং চাপাতিসহ একজনকে থানায় আটক করে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

প্রক্টর মাহবুবর রহমান বলেন, ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হলে অভিযান চালানো হয়। এসময় বিপুল পরিমাণ মাদকসহ দুই জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়।’

এই ক্যাটাগরীর আরো খবর