সংগঠন সংবাদ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৭ জানুয়ারি ২০১৮, ৯:০৩ অপরাহ্ণ




গ্যাস সংযোগ চালুর দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি আগামীকাল

দেশদর্পণ ডেস্ক ::  গ্যাস সংযোগ চালুর দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি আগামীকাল গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন, সিলেট এর উদ্যোগে সিলেটে পূর্বের ন্যায় গ্যাস সংযোগ চালু কারা দাবিতে আগামীকাল রবিবার সকাল ১১ টায় সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী  বরাবর স্বারকলিপি প্রদান করবে।

গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলন সিলেটের আহবায়ক, সাম্যবাদী দলের জেলা সাধারন সম্পাদক ধীরেন সিংহ এবং যুগ্ম আহবায়ক , বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর ও  যুগ্ম আহবায়ক , জাসদ সিলেট জেলার সাধারণ সম্পাদক কে.এ. কিবরিয়া এক যুক্ত বিবৃতিতে এই তথ্য জানিয়ে সকল প্রগতিশীল দলের ও গ্যাস সংযোগ বন্ধ প্রতিরোধ আন্দোলনের নেতা-কর্মীদের সকাল ১১ টায় সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে আসার আহবান জানন।

বিবৃতিতে তারা বলেন, সিলেট অঞ্চলের গ্যাসক্ষেত্র থেকে প্রতিদিন ২২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস ন্যাশনাল গ্রিডে যুক্ত হচ্ছে। তার বিপরীতে সিলেটের গ্রাহক ব্যবহার করছে মাত্র ২৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস যেখানে সিলেটের জন্য বরাদ্ধ রয়েছে ৩২১ মিলিয়ন ঘনফুট গ্যাস। বরাদ্দকৃত গ্যাসের মধ্যে প্রতিদিন উদ্ধৃত্ত থাকে ৭১ মিলিয়ন ঘনফুট গ্যাস। তারপরও একটি স্বার্থান্বেষী মহল যৌক্তিক কারন ছাড়াই সিলেটের সর্বত্র গ্যাস সংযোগ বন্ধ করে দিয়েছে। ফলে সিলেটের ১ কোটি মানুষের জনজীবনে দুর্ভোগ ভোগান্তি  চরম আকার ধারণ করছে। সরকারও  হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। তাই গ্যাস সংযোগের দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে।

তারা বলেন , প্রধানমন্ত্রী সিলেট সফরে আসবেন জেনে আমরা আনন্দিত। আমরা সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী  বরাবর স্বারকলিপি প্রদান করব। প্রধানমন্ত্রী যেন, সিলেট সফরকালে পূর্বের ন্যায় অবিলম্বে গ্যাস সংযোগ চালু করার ঘোষণা দেন।
প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর