সংগঠন সংবাদ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

৩ ডিসেম্বর ২০১৭, ১২:৫২ অপরাহ্ণ




খালেদা জিয়া গণতন্ত্রের ‌‘ফিনিক্স পাখি’

নিজস্ব প্রতিবেদক :: সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের ‘ফিনিক্স পাখি’ আখ্যা দিয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ বলেছেন, ‘আওয়ামী ফ্যাসিবাদে ধ্বংসপ্রায় গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার মহান দায়িত্ব থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দমিয়ে রাখতেই কথিত মামলায় গ্রেপ্তারি পরোয়ানা দেয়া হয়েছে। এমন ঘটনায় পুরো জাতি বিক্ষুব্ধ। ‘ অবিলম্বে এই ‘ষড়যন্ত্রমুলক’ গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, ‘অন্যথায় খালেদা জিয়ার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে দেশপ্রেমিক জনতা প্রস্তুত রয়েছে।

দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচি অংশ হিসেবে আজ রোববার (৩ ডিসেম্বর) বিকেলে নগরের কোর্ট পয়েণ্টে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম। মহানগর শাখার সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, নগর সভাপতি নাসিম হোসাইন, সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, সহ-সভাপতি ও সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি শাহাব উদ্দিন, মহানগর সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, আব্দুস সাত্তার, আমির হোসেন, জেলা উপদেষ্টা এডভোকেট এটিএম ফয়েজ, জেলা ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, জেলা সাংগঠনিক আবুল কাশেম, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিসিক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী ও মুকুল মোর্শেদ, নগর প্রচার সম্পাদক শামীম মজুমদার, আইন বিষয়ক সম্পাদক কাউন্সিলর অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজ, জেলা সাহিত্য সম্পাদক আ ফ ম কামাল, মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক লোকমান আহমদ, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদলের পরিবেশ ও জলবায়ু সম্পাদক আলী আকবর রাজন। এছাড়াও জেলা ও মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, খালেদা জিয়া আপোষহীন এক নেত্রী। গ্রীক পুরাণের ‘ফিনিক্স পাখি’র মতোই হারতেই হারতেই তিনি জিতে যান। তাঁর বিরুদ্ধে কোন ষড়যন্ত্র বরদাশত করা হবে না। ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেপ্তারী পরোয়ানা জারি সরকারের বাকশালী রাজনৈতিক চরিত্রেরই নগ্ন বহিঃপ্রকাশ।’

 

ইমা/

এই ক্যাটাগরীর আরো খবর