প্রবাস দর্পণ



দেশদর্পণ ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০১৮, ৮:৩৯ পূর্বাহ্ণ




খালেদা জিয়ার মুক্তির দাবিতে হোয়াইট হাউজের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ

দেশদর্পণ ডেস্ক :: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউজ ও পররাষ্ট্র দপ্তরের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা।

ওয়াশিংটনের স্থানীয় সময় সোমবার দুপুরে অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা শত শত নেতাকর্মিরা অংশ নেন।

নিউ ইয়র্ক ছাড়াও ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, নিউ জার্সি, ম্যাসাচুসেটস (নিউ ইংল্যান্ড), কানেকটিকাট, পেনসিলভানিয়া, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, মিশিগান, ইলিনয় বিএনপির নেতা-কর্মিরাও এসে হাজির হন। গত ১৮ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক যৌথ প্রস্তুতি সভা থেকে এ কর্মসূচিকে মানববন্ধন ঘোষনা করা হলেও শেষে বিক্ষোভ সমাবেশে রুপান্তরিত হয়।

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবিতে ক্ষুব্ধ নেতা-কর্মিরা দেশ ও সরকার বিরোধী বিভিন্ন শ্লোগানে প্রকম্পিত করে তোলেন হোয়াইট হাউজ এলাকা।

সমাবেশে বিএনপির নেতারা বলেন, আগামী নির্বাচনে নীল নকশা বাস্তবায়ন করতেই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করেছে। দেশনেত্রীকে অবিলম্বে মুক্তি না দিলে প্রবাসে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। আন্দোলনের মধ্য দিয়েই আমরা খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আনব।

বক্তারা আরো বলেন, সকল দেশপ্রেমিক মানুষদের ঐক্যবদ্ধ করে যথা শিগগির এই ফ্যাসিস্ট সরকারকে অপসারণ করে দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে একটি উপায়, তাহলো একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন।

পররাষ্ট্র দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মিরা পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়া বিষয়ক কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তার হাতে স্মারকলিপি দেন।

 

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর