আইন-আদালত, জাতীয়, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

১২ মার্চ ২০১৮, ২:২৮ পূর্বাহ্ণ




খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ আজ দুপুর দুইটায়

দেশদর্পণ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মামলাটি আজ সোমবারের কার্য তালিকায় রাখা হয়েছে। তালিকার এক নম্বরে রাখা হয়েছে মামলাটি। আদেশের জন্য মামলাটির সময় নির্ধারণ করা আছে দুপুর দুইটায়। বিচারপতি এম. ইনায়েতুর রহিম নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় এসব তথ্য দেয়া আছে।

একই বেঞ্চে আজ রোববারও মামলাটি জামিন বিষয়ে আদেশের জন্য রাখা ছিল।

খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি আজকের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছিলেন। তবে মামলার নথি না পৌঁছানো ও আদালতের দেয়া ১৫ দিন সময় শেষ না হওয়ায় আদেশের জন্য সময় পিছিয়ে আগামীকাল সোমবার দিন ধার্য করেন।

এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি হাইকোর্টে পৌঁছেছে গতকাল। খালেদা জিয়ার আইনজীবী এহসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রোববার দুপুর ১২টা ৫৫ মিনিটে হাইকোর্টের আদান-প্রদান শাখায় নথি পৌঁছে বলে জানান তিনি।

আদান-প্রদান শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা কে এম ফারুক হোসেন পরে মামলার নথি (মামলা নং ১৭/২০১৭) ফৌজদারি আপিল শাখায় জমা দেন। আর ফৌজদারি আপিল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান তা গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। মামলায় বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন।

এরপর খালেদার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। জামিন আবেদনের ওপর শুনানি হলেও মামলার নথি উচ্চ আদালতে না যাওয়ায় আদেশ দেননি আদালত। এরপর গত ২২ ফেব্রুয়ারি আদালত নথি পাঠাতে ১৫ দিনের সময় বেধে দেন, যার শেষ দিন আজ। সেই হিসাবে আজ মামলার নথি উচ্চ আদালতে নেওয়া হলো।

এই ক্যাটাগরীর আরো খবর