লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১ মার্চ ২০১৮, ১২:০৮ অপরাহ্ণ




কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি থেকে ফের দুই শ্রমিকের লাশ উদ্ধার

দেশদর্পণ ডেস্ক :: সিলেটের কোম্পানীগঞ্জের শারপিন টিলার পাথর কোয়ারির গর্ত থেকে ফের দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১ মার্চ) ভোরে দমকল বাহিনীর একটি দল স্থানীয়দের সহযোগিতায় কোয়ারির গর্ত থেকে মাটিচাপা অবস্থায় দুই জনের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- জামালগঞ্জ সুনামগঞ্জের আব্দুর নূরের ছেলে জহির উদ্দিন (৩৬) অপরজন সুনামগঞ্জের জমির মিয়ার ছেল আফাজ উদ্দিন (৩৫)। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) শারপিন টিলার একই গর্তে পড়া শ্রমিক কাচা মিয়ার (৩৮) লাশ পুলিশ দক্ষিণ সুনামগঞ্জ থেকে উদ্ধার করে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) দিলীপ কান্তি নাথ বলেন, ‘পুলিশ বুধবার রাতে দক্ষিণ সুনামগঞ্জ থেকে কাচা মিয়া নামে একজন শ্রমিকের লাশ এবং বৃহস্পতিবার ভোরে বশির মিয়ার নামের একই ব্যক্তির কোয়ারি থেকে আরও দুজন শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। তাদের লাশ ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পাথর উত্তোলনের সময় কোয়ারির পাড় ধসে এ ঘটনা ঘটে।

উল্লেখ্য, কোয়ারির পাড় ধসের ঘটনায় ২০১৭ সাল থেকে এ বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সিলেটে নিহত হয়েছেন ৪৪ শ্রমিক। জেলা প্রশাসন, পরিবেশ অধিদফতর ও পুলিশের যথাযথ তদারকি না থাকায় বারবার পাথর কোয়ারিতে মৃত্যুর ঘটনা ঘটছে বলে দাবি পরিবেশবাদীদের।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর