সংগঠন সংবাদ



দেশদর্পণ ডেস্ক

১১ মার্চ ২০১৮, ৩:৩৪ অপরাহ্ণ




‘কবিতাচর্চা মানুষকে ন্যায়, সত্য ও সুন্দরের পুজারি করে তুলে’

দেশদর্পণ ডেস্ক :: বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, সাম্যবাদী কবি সাইদুর রহমান সাঈদ বলেছেন, সাহিত্যচর্চার মাধ্যমে নিজের দেশ, ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস ও জীবনধারাকে তুলে ধরার প্রয়াস পান কবিরা। সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের মন ও মননকে বিকশিত করে এবং মানুষকে ন্যায়, সত্য ও সুন্দরের পুজারি করে তুলে। যে সমাজে যত বেশি সাহিত্যচর্চা হয় সেই সমাজ ততো বেশি সমৃদ্ধ ও আলোকিত।

শনিবার বিকেলে উপজেলা বিআরডিবি হলরুমে তরুণ লেখক ও কবি মোঃ কাওছার আলী’র ছোটগল্প ‘জীবন সংসার’ ও ‘তোর পরানে পরান বান্ধি’ গীতিকাব্যগন্থ্যের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

জয়বাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, বিশ্বনাথ উপজেলা শাখার যুগ্ন আহবায়ক শেখ ফজর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক কবি খালেদ উদ-দীন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এ.এইচ.এম ফিরোজ আলী, কবি ও লেখক আবদুল মুমিন মামুন, প্রবীণ রাজনীতিবীদ নাজিম উদ্দিন আহমদ, দশঘর এনইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, বাংলাদেশ কবিতা পরিষদ বিশ্বনাথ শাখার সভাপতি কবি আবদুল হান্নান ইউজেটিক্স, শিক্ষক অলক কান্তি দাশ, শিক্ষক আমিরুল হক সরকার, বিআরডিবির চেয়ারম্যান মহব্বত আলী জাহান, রাজনীতিবীদ ও সাবেক ছাত্রনেতা মোঃ সিতার মিয়া, কবি ও সংগঠক এইচ এম আরশ আলী, প্রবাসী মুজিবুর রহমান, প্রবাসি কবি আবির ইসলাম, ছড়াকার নিরঞ্জন মনি বিশ্বাস। শুরুতেই লেখকের অভিব্যক্তি প্রকাশ করেন ছোটগল্প ‘জীবন সংসার’ ও ‘তোর পরানে পরান বান্ধি’ গীতিকাব্যগন্থ্যের লেখক কবি মোঃ কাওছার আলী।

বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আনহার আলী ও ধুমকেতু খেলাঘর আসরের সভাপতি শফিক আহমদ পিয়ারের যৌথ পরিচালনায় উপস্থিত ছিলেন, প্রবীন রাজনীতিবীদ বছারত আলী বাছা, বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সহ সভাপতি কবির আহমদ, কবি ও ছড়াকার বিভাংশু গুণ বিভু, বদরুল আলম শিপু, প্রবাসি জামাল মিয়া, লেখকের পিতামহ আইয়ুব উল্লাহ, পিতা মোঃ শরিফ আলী, মামা আব্দুল গফুর, সংগঠক রুহেল খান, শেখ মখন মিয়া, তাজুল ইসলাম, রওনক আহমদ এনাম, কয়েছ আহমদ প্রমূখ

এই ক্যাটাগরীর আরো খবর