সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০১৮, ৩:১৫ অপরাহ্ণ




ওয়াজ মাহফিলে দু’পক্ষের বির্তকে সংর্ঘষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের জৈন্তাপুর উপজেলায় ওয়াজ মাহফিলে দু’বক্তার বির্তককে কেন্দ্র করে সুন্নী ও ওয়াহাবি মতাদর্শীদের মধ্যে এখনো সংঘর্ষের রেশ কাটেনি। পুরো উপজেলাজুড়ে বিরাজ করছে থমথমে পরিস্থিতি। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সংর্ঘষের ঘটনা খতিয়ে দেখতে জেলা প্রশাসনের পক্ষথেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়ে। কমিটির অন্য দুই সদস্য হলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সন্দীপ কুমার সিংহ ও জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে কমিটি প্রধান, অতরিক্তি জেলা প্রশাসক শহিদুল ইসলাম চৌধুরী দেশদর্পণকে জানান, সকালেই (মঙ্গলবার) আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আজ তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

প্রসঙ্গত, সোমবার দিবাগত রাতে একটি ওয়াজ মাহফিলে দু’বক্তার বির্তককে কেন্দ্র করে সুন্নী ও ওয়াহবি মতাদর্শীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ওয়াহবি অনুসারী এক মাদ্রাসা ছাত্র নিহত হন। আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। এ ঘটনায় উপজেলার আমবাড়ি এলাকার অন্তত ৪০ বাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয়।

 

এই ক্যাটাগরীর আরো খবর