খেলাধুলা, সাবলিড



দেশদর্পণ ডেস্ক

২৬ নভেম্বর ২০২০, ৪:১৮ পূর্বাহ্ণ




একই দিনে তাদের প্রস্থান

কিউবার প্রেসিডেন্ট ও সমাজতান্ত্রিক নেতা ফিদেল কাস্ত্রোর বড় ভক্ত ছিলেন দিয়াগো ম্যারাডোনা। আবার আর্জেন্টাইন জাদুকর ম্যরাডোনার ‍জাদুতে মোহিত ছিলেন ফিদেলও।

ফুটবল জীবনে ফিদেল কাস্ত্রোর সঙ্গে তাই বেশ ক’বার ম্যারাডোনার সাক্ষাৎ এবং দীর্ঘ আলাপের সুযোগ হয়েছে। ফুটবল পরবর্তী জীবনেও ম্যারাডোনা-ফিদেলের দেখা-সাক্ষাৎ হয়েছে। ম্যারাডোনা ছিলেন ফিদেলের গুণমুগ্ধ ভক্ত।

ম্যারাডোনা তাই তার জাদুকরি পায়ে এঁকেছিলেন ফিদেলের ট্যাটু।আর আলবেসেলেস্তে তারকার অন্য হাতে ছিল আর্জেন্টাইন সমাজতান্ত্রিক নেতা চে গুভ্যেরার ট্যাটু। ফুটবলের গুণমুগ্ধ ভক্ত থেকে বন্ধু হয়ে ওঠা ফিদেলের মৃত্যুর দিনেই পৃথিবী ছেড়ে চলে গেলেন ডিয়াগো ম্যারাডোনা।

২৫ নভেম্বর রাতে (বাংলাদেশ সময়) না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের ঈশ্বর ম্যারাডোনা। ঠিক চার বছর আগে একই দিনে পৃথিবী ছেড়ে চলে যান ফিদেল কাস্ত্রো। কিউবার এই রাজনীতিক ২০১৬ সালের ২৫ নভেম্বর মারা যান।

কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে শোক বার্তায় পেলে বলেছেন, স্বর্গে নিশ্চয় আমরা একসঙ্গে ফুটবল খেলবো। ঠিক একইভাবে স্বর্গে নিশ্চয় ম্যারাডোনা দেখা পাবেন তার সময়ের রাজনীতির নায়ক, তার নায়ক ফিদেল কাস্ত্রোর।

এই ক্যাটাগরীর আরো খবর