দেশজুড়ে, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

২৯ মার্চ ২০১৮, ১২:৪১ পূর্বাহ্ণ




আজ উপনির্বাচন : নির্বাচনকে ঘিরে তিনস্তরের নিরাপত্তাবলয়

বিশেষ প্রতিনিধি :: সুনামগঞ্জ পৌরসভার মেয়রপদে উপ নির্বাচনের ভোট গ্রহণ আজ। অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ নিশ্চিত করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪২ হাজার ৩২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ১৪৯ জন এবং নারী ভোটার ২১ হাজার ১৭৩ জন।

নির্বাচনে মোট ২৩ টি ভোটকেন্দ্রের ১১৭টি বুথে ভোটরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে ১০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকায় রাখা হয়েছে। নির্বাচন উপলক্ষে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুই প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাবের পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি একটি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। প্রতি কেন্দ্রে ১৯ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন। তাছাড়া ভোটগ্রহণের দিন ৮টি মোবাইল কোর্ট মাঠে থাকবে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব কোর্ট নিয়ন্ত্রণ করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুল্লাহ বলেন, সুনামগঞ্জ পৌরসভা মেয়র পদে উপ-নির্বাচনে বিপুল পরিমাণ পুলিশ ও আনসার মোতায়েন হবে। তাছাড়া সাদা পোষাকে গোয়েন্দারা মাঠে থাকবেন। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাচনের রিটানিং অফিসার আব্দুল মোতালেব খান বলেন, বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। তিনি জানান, মঙ্গলবার রাত থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল রকমের সভা, মিছিল এবং প্রচার কাজ বন্ধ রাখার জন্য আমরা নির্দেশ দিয়েছি।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুল আকস্মিকভাবে মৃত্যুবরণ করলে মেয়রপদটি শূন্য হয়ে যায়। নির্বাচন কমিশন ১৯ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করলে ১ মার্চ মনোনয়ন জমাদেন দেন তিনজন প্রার্থী। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাদের বখত নৌকা প্রতীকে, বিএনপি মনোনীত প্রার্থী দেওয়ান সাজাওয়ার রাজা চৌধুরী ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন মোবাইল ফোন প্রতীকে নির্বাচনে লড়ছেন।

এই ক্যাটাগরীর আরো খবর