জাতীয়



দেশদর্পণ ডেস্ক

১৭ মার্চ ২০১৮, ৮:১৮ অপরাহ্ণ




আহত কবির ও শাহীন দেশে আসছেন কাল

দেশদর্পণ ডেস্ক :: নেপালে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় আহত কবির হোসেন ও শাহীন ব্যাপারী দেশে আসছেন আগামীকাল রবিবার। ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন। তাদের জন্যও সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

শনিবার (১৭ মার্চ) বিকালে দেশে ফিরিয়ে এনে বার্ন ইউনিটে ভর্তি করা হয় শেখ রাশেদ রুবায়েতকে। এর আগে শুক্রবার মেহেদী হাসান সুমন, সৈয়দা কামরুন নাহার স্বর্ণা, আলমুন নাহার এ্যানিকে এবং বৃহস্পতিবার শাহরিন আহমেদ মুমুকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়। ইউএস-বাংলা এয়ারলাইন্সটির বিমান বিধ্বস্তের ঘটনায় আহতদের মধ্যে ১০ জন বাংলাদেশি। তাদের মধ্যে ৫ জনকে দেশে এনে ঢামেকে ভর্তি করা হয়েছে। সিঙ্গাপুর নেওয়া হয়েছে গুরুতর আহত রেজওয়ানুল হককে। আহত আরেকজনকেও সিঙ্গাপুর নেওয়া হতে পারে।

সামন্ত লাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা তাদের চিকিৎসা দিচ্ছি। তাদের চিকিৎসার খরচ বহন করবে সরকার। ঢাকা মেডিক্যাল আহতদের সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত বলেন জানান তিনি।

নেপাল থেকে ঢামেকে তাদের আনার যাবতীয় খরচ বহন করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আর চিকিৎসার ব্যয় বহন করছে সরকার।

বিমান বিধ্বস্তে আহতদের সুচিকিৎসার লক্ষ্যে হাসপাতালের ছয় তলার কেবিনের সামনে আনসারের পাহারা বসিয়েছে ঢামেক কর্তৃপক্ষ। নিকটাত্মীয় ছাড়া রোগীদের কাছে কেউ যেতে পারছে না। এমনকি গণমাধ্যমকর্মীদেরও যেতে দেওয়া হয়নি।

এই ক্যাটাগরীর আরো খবর