লাইফ স্টাইল



দেশদর্পণ ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০১৮, ৯:৩৯ অপরাহ্ণ




আপনার ভালোবাসার অনুভূতি জানিয়ে দেবে লালগোলাপ

দেশদর্পণ ডেস্ক :: কাউকে শুভেচ্ছা জানানোর জন্যও গোলাপের জুড়ি নেই। লালগোলাপ ভালবাসা আর শুভেচ্ছা জানানোর প্রতীক। ভ্যালেনটাইন্স ডে বা বিশ্ব ভালোবাসা দিবস আসতে খুব বেশি দেরী নেই। বেশিরভাগের এই দিনটি শুরু হয় গোলাপ দিয়ে। গোলাপ এমনই একটা ফুল কাউকে কোনো কথা না বললেও শুধু এটা দিয়েই অনেক কিছু বলা হয়ে যায়।

জীবনের প্রতিটা দিনই ভালোবাসার। তারপরেই ভ্যালেনটাইন্স ডে যেন সারা বিশ্ববাসীর কাছে বিশেষ একটি দিনে পরিণত হয়েছে। শুভকামনা কিংবা প্রিয়জনেকে কিছু উপহার দেওয়ার জন্য এটা একটা বিশেষ দিন। এমন দিনে কাউকে শুভকামনা, ভালোবাসা কিংবা কৃতজ্ঞতা জানাতে বেছে নিতে পারেন বিভিন্ন রঙের গোলাপ ফুল। কারণ একেকটি গোলাপ একেকটি অর্থ প্রকাশ করে।

লাল রঙের গোলাপ হয় ভালোবাসার প্রতীক। আপনি কাউকে ভালোবাসেন অথচ বলতে পারছেন না, তাকে একটা অথবা এক ঝুড়ি লাল রঙের গোলাপ দিন। এর মাধ্যমে তাকে জানিয়ে দিতে পারবেন আপনি তাকে ভালোবাসেন।

সাদা হচ্ছে পবিত্রতা, নিষ্পাপতা আর মানবতার প্রতীক। খ্রিষ্টীয় মতে, সাদা গোলাপ হলো বিয়ে এবং নতুন কিছু শুরুর প্রতীক। তাই সাদা গোলাপ নতুন সম্পর্ক বা বিয়ের জন্য আদর্শ। তবে শুধুমাত্র দম্পতি নয়, প্রিয় কোনও বন্ধু অথবা সহকর্মীর সঙ্গে যদি আপনার ঝগড়া হয়, সম্পর্ক তিক্ত হয় কোনও কারণে তাকে একগুচ্ছ সাদা গোলাপ দিয়ে ছোট্ট করে লিখতে পারেন, শান্তি চাই।

হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। ভ্যালেন্টাইন দিবসে প্রিয় বন্ধুকে হলুদ গোলাপ দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। উজ্জ্বল রঙের এই ফুল আনন্দের প্রতীক। যদি কোনও বন্ধুর মন খারাপ কিংবা অসুস্থতা থাকে তাকে হলুদ রঙের গোলাপ দিতে পারেন শুভকামনা জানানোর জন্য।

কারও কাজে গর্ব অনুভব করলে তাকে কমলা রঙের গোলাপ দিয়ে শুভকামনা জানাতে পারেন। কারণ কমলা হচ্ছে উৎসাহ আর অনুপ্রেরণার রঙ।

যদিও একেক রঙের গোলাপের অর্থ এককরকম তারপরেও আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো রঙের গোলাপই কাউকে দিতে পারেন বিশেষ দিনে।

সূত্র : এনডিটিভি
প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর