খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪২ অপরাহ্ণ




আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় মরকেলের

দেশদর্পণ ক্রীড়া :: চলতি বছরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন দক্ষিন আফ্রিকার অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় মরনে মরকেল। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ টেস্টের সিরিজই হতে যাচ্ছে তার সর্বশেষ সিরিজ। এরপরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে আসবেন তিনি।

২০০৬ সালে ভারতের বিপক্ষে বক্সিং ডে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন মরকেল। দক্ষিন আফ্রিকার এই পেসার এখন পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ৮৩টি টেস্ট ম্যাচ ।

পরিবারকে সময় দেওয়ার জন্য ৩৩ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মরকেল।

নিজের সিদ্ধান্ত নিয়ে দক্ষিন আফ্রিকার এই পেসার বলেন, দেশের জার্সিতে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। সতীর্থরা এতদিন ধরে আমার পাশে থাকায় তাদের কৃতজ্ঞতা জানাই। বছরের পর বছর সমর্থকদের পাশে পেয়েছি। তাদেরকেও ধন্যবাদ, পরিবার-বন্ধুরা পাশে থাকার জন্য তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির সঙ্গে পাল্লা দিয়ে পরিবারকে সময় দিতে পারি না। তাই অস্ট্রেলিয়ার সিরিজের পরই এবার অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলাম।

ভারতের বিপক্ষে শেষ সিরিজে বল হাতে দাপটের সঙ্গে কোহলি-পূজারাদের সমস্যায় ফেলেছেন মরকেল। কোহলিদের বিপক্ষে তিন টেস্ট ও ৫টি ওয়ানডে ম্যাচে খেলেছেন প্রোটিয়া দলের সিনিয়র এই পেসার। ৩ টেস্টে তার ঝুলিতে এসেছিল ১৩টি উইকেট। আর ৫ ওয়ানডেতে মাত্র ২ উইকেট নিয়েছেন তিনি। আগামী ১ মার্চ থেকে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রোটিয়েদের টেস্ট সিরিজ শুরু হবে।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর