সংগঠন সংবাদ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৯ নভেম্বর ২০১৭, ২:৩২ অপরাহ্ণ




আগামীকাল ‘অর্ধদিবস হরতাল’ সমর্থনে নগরীতে মশাল মিছিল

দেশদর্পণ ডেস্ক ::  বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে ও চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবিতে সিপিব-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা আহুত আগামীকাল ৩০ নভেম্বরের হরতাল সফল করার জন্যে নগরীতে মশাল মিছিল অনষ্ঠিত। আজ বুধবার (২৯ নভেম্বর) মিছিলটি সিলেট রেজিষ্ট্রি মাঠ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় প্রদক্ষিন করে আম্বরখানা পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম মোর্চা সিলেট জেলার নেতা ও বাসদ(মার্কসবাদী) সিলেট জেলার আহবায়ক কমরেড উজ্জ্বল রায়। বক্তব্য রাখেন বাসদ সিলেট জেরার সমন্বয়ক আবু জাফর, সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ(মার্কসবাদী সিলেট জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, সুশান্ত সিনহা সুমন, সিপিবি সিলেট জেলার সদস্য ডাঃ বীরেন্দ্র চন্দ্র দেব, খায়রুল ইসলাম, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমেদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, সমস্ত যুক্তি উপেক্ষা করে সরকার গায়ের জোরে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। বর্তমান সরকার এ পর্যন্ত ৮ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। অথচ আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমার কারণে বিদ্যুতের দাম প্রতি ইউনিটে ১.৫৬ টাকা কমে যাওয়ার কথা। অথচ সরকার রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ ব্যবসায়ী, বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী, বিদ্যুৎ আমদানিকারক, এলএনজি আমদানিকারকদের মুনাফা বৃদ্ধির স্বার্থে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে।

বিদ্যুতের দাম বাড়ানোর সাথে সাথে বাড়বে বাড়ি ভাড়া, পানির দামসহ নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসের দাম। আর এতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে নিম্নবিত্ত, গরিব মানুষ। জনগণের উপর এই চরম আক্রমণ মেনে নেয়া যায় না। নেতৃবৃন্দ স্বতঃস্ফুর্ত হরতাল পালনের মাধ্যমে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার ও নিত্যপণ্যের দাম কমাতে সরকারকে বাধ্য করার জন্য জনগণের প্রতি আহবান জানান।

প্র.প/আ-প্র.প

 

 

এই ক্যাটাগরীর আরো খবর