বাংলাদেশ



দেশদর্পণ ডেস্ক

৩ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১৪ অপরাহ্ণ




অস্ত্রের সন্ধানে সাতছড়ি বনে অভিযানে র‌্যাব

দেশদর্পণ ডেস্ক :: হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যোনের গহীন বনে অস্ত্রের সন্ধানে অভিযানে নেমেছে র‌্যাব। অভিযানে একাধিক বাংকার, ট্যাংক বিধ্বংসী একাধিক রকেটের গোলাসহ বিপুল পরিমাণে গোলা-বারুদের সন্ধান পেয়েছে তারা। র‌্যাবের কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) র‌্যাবের ডিজি ঘটনাস্থলে এসে পৌঁছালে এ বিষয়ে বিস্তারিত প্রেস ব্রিফিং করে জানানো হবে বলে র‌্যাব সূত্রে জানা গেছে। র‌্যাব-৯ এর মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, অস্ত্রের সন্ধান পেয়ে শুক্রবার সন্ধ্যা থেকে সাতছড়িতে তাদের অভিযান শুরু হয়।

ভারতের ত্রিপুরা রাজ্যের সীমান্ত লাগোয়া সাতছড়িতে এর আগে ছয়বার তল্লাশি চালিয়ে মর্টার শেল, রকেট লঞ্চার, মেশিনগানসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব। এর মধ্যে এক অভিযানে পাহাড়ে বাংকারের অস্তিত্ব পাওয়া গিয়েছিল। এসব অস্ত্র গোলা বারুদ ভারতের বিচ্ছিন্নতাবাদী কোনো দলের হতে পারে বলে সে সময় ধারণা দিয়েছিলেন র‌্যাব কর্মকর্তারা।

২০১৪ সালের ৩ জুন, ২৯ আগস্ট, ২ ও ১৭ সেপ্টেম্বর এবং ১৬ অক্টোবর সেখানে পাঁচ দফা অভিযান  চালায় র‌্যাব। এর মধ্যে ১৬ সেপ্টেম্বরের অভিযানে ত্রিপুরা পল্লীর একটি বাড়ির ছাগল রাখার ঘরের নিচে একটি বাঙ্কারে ১৪ বস্তা গোলাবারুদ পাওয়া যায়।

এসব অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনটি মামলা করা হলেও কোনো আসামির খোঁজ না মেলায় চুনারুঘাট থানা পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেয়। ২০১৬ সালের ১৫ জুন ওই বনে আরও একবার অভিযান চালানো হলেও তখন কিছু পায়নি র‌্যাব।

এই ক্যাটাগরীর আরো খবর