খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২৮ মার্চ ২০১৮, ১:২৭ অপরাহ্ণ




অবশেষে বিস্ময় বালকের সন্ধান পেলেন ওয়াসিম আকরাম

দেশদর্পণ ক্রীড়া :: পেস বোলারদের উর্বরভূমি বলা হয় পাকিস্তানকে। এই একটি বিভাগে কখনও খরা দেখা দেয়নি দেশটিতে। ফজল মাহমুদ, ইমরান খান, আকিব জাভেদ, মোহাম্মদ আকরাম, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস থেকে শুরু করে বর্তমান প্রজন্মের মোহাম্মদ আমির তালিকাটা বেশ দীর্ঘই।

তবে ‘সুলতান অব সুইং’ হিসেবে ওয়াসিম-ওয়াকার ছিলেন একেবারেই আলাদাভাবে। তাদের মধ্যে আবার সর্বকালের সেরা বাঁহাতি পেসার মানা হয় ওয়াসিম আকরামকে। অবিকল তার মতোই বল করছে এক ক্ষুদে বোলার। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। যা দেখে স্বয়ং আকরামও উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি। তিনিও এই ক্ষুদের বোলিং দেখে মুগ্ধ।

গত ১ মার্চ ফাইজান রহমান নামে এক ব্যক্তি টুইটারে এই ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওতে দেখা যায়, দেয়ালে একটি উইকেট রেখে আকরামের মতো অ্যাকশনে বল করে চলেছে বাচ্চাটি। সে এক মিনিটের মধ্যে ১৭ বার বল করে সাতবারই উইকেটে লাগালো। বাকি ১০টি বলও ঠিক জায়গাতেই পড়ল।

এই বোলিং দেখে আকরাম টুইটারে লিখেছেন, এই ছেলেটা কোথায়? আমাদের দেশের শিরায় শিরায় প্রতিভার স্রোত বইছে। কিন্তু এই শিশুদের আবিষ্কার করার জন্য কোনও মঞ্চ নেই। এবার আমাদের কিছু করা উচিত। মজার তথ্য হলো তার স্ত্রী শানিয়েরাও ট্যুইটারে উচ্ছ্বাস প্রকাশ করে লিখেছেন, আরেকজন ওয়াসিম আকরাম তৈরি হচ্ছে?

আনন্দের তথ্য হলো, অবশেষে সেই ক্ষুদে পেসারের সন্ধান পেয়েছেন ওয়াসিম আকরাম। সাক্ষাতে তাকে বোলিং টিপসও দিয়েছেন ১৯৯২ এর বিশ্বকাপ জয়ী ক্রিকেটার। মঙ্গলবার (২৭ মার্চ) খুদে বালকের সঙ্গে ওয়াসিম আকরামের দুটি ছবি পোস্ট করে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিক ট্যাকার।

এই ক্যাটাগরীর আরো খবর